Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাসপাতালটির ওটি বয় ডাক্তার, নিবন্ধনও নেই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১০:০৩ পিএম

রংপুরে ভুয়া ডাক্তার ও ভুয়া নিবন্ধন ব্যবহার করে হাসপাতাল পরিচালনার অপরাধে নিউ ম্যাক্স কেয়ার জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে এক লাখ তিন হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তিন দিনের মধ্যে রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে হাসপাতাল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) সন্ধ্যায় রংপুর নগরীর ধাপ চেকপোস্ট এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহান লাবিব জিসানের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। জেলা সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ও মেট্রোপলিটন পুলিশের সদস্যরা তাকে সহযোগিতা করেন।

অনিবন্ধিত ক্লিনিক, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের উদ্যোগে যৌথভাবে এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে নিউ ম্যাক্স কেয়ার জেনারেল হসপিটালে ওটি বয় ডাক্তারের দায়িত্ব পালন করছিলেন। সেখানে ভ্রাম্যমাণ আদালতের কাছে হাসপাতাল পরিচালনার বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি কর্তৃপক্ষ। অন্য প্রতিষ্ঠানের ভুয়া নিবন্ধন ব্যবহার করে হাসপাতাল পরিচালনা করে আসছিল প্রতিষ্ঠানটি। এ কারণে প্রতিষ্ঠানটিকে এক লাখ তিন হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহান লাবিব জিসান জানান, অভিযানের সময় সেখানে একজন ওটি বয়কে চিকিৎসকের ভূমিকায় দেখা গেছে। তাছাড়া ওই প্রতিষ্ঠানটি অন্য প্রতিষ্ঠানের ভুয়া নিবন্ধন ব্যবহার করে হাসপাতাল পরিচালনা করে আসছিল। ভুয়া ডাক্তার ও ভুয়া নিবন্ধন ব্যবহার করে হাসপাতাল পরিচালনা করায় নিউ ম্যাক্স কেয়ার জেনারেল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একইসঙ্গে তিন দিনের মধ্যে রোগীদের অন্যত্র সরিয়ে নিয়ে হাসপাতাল বন্ধেরও নির্দেশ দেওয়া হয়েছে। রংপুর জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. আখতারুজ্জামান শুভ বলেন, চিকিৎসাক্ষেত্রে শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য স্বাস্থ্য অধিদপ্তর কাজ করছে। রংপুরে নিবন্ধনহীন ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের তালিকা করা হয়েছে। পর্যায়ক্রমে এ অভিযান পরিচালনা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ