Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় অধ্যাপকের কব্জি বিচ্ছিন্ন ২৬ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১২:০৫ এএম

কুষ্টিয়ায় দীর্ঘদিন ধরে স্থানীয় আধিপত্যকে কেন্দ্র করে দু’পক্ষের দ্বন্দ্বের জেরে কুমারখালি বাঁশগ্রাম কলেজের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক তোফাজ্জেল বিশ্বাসকে কুপিয়ে ডান হাতের কব্জি বিচ্ছিন্ন করার ঘটনায় হত্যাচেষ্টা, চুরি ও ছিনতাইসহ কয়েকটি ধারায় মামলা হয়েছে কুষ্টিয়া মডেল থানায়।
ঘটনার প্রায় ৩৬ ঘণ্টা পর গত বুধরার রাতে আহতের ছেলে বাদী হয়ে ২৬ জনের নাম উল্ল্যেখসহ অজ্ঞাত আরো ৫/৬ জনের বিরুদ্ধে দেয়া এজাহারটি মামলা হিসেবে নথিভুক্ত হয়েছে বলে নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানার পুলিশ পরিদর্শক সাব্বিরুল আলম। এ ঘটনায় জড়িত কাউকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে এ পুলিশ কর্মকর্তা দাবি করেছেন অভিযান চলছে এবং যারাই জড়িত থাক না কেন তাদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হবে।

কুমারখালী উপজেলার বাগুলাট ইউনিয়নের শালঘর মধুয়া গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক রফিকুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে আধিপত্য নিয়ন্ত্রণকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। ইতোপূর্বে গত দুই বছরে এই দুই পক্ষের মধ্যে একাধিক হামলা পাল্টা হামলা, ভাঙচুর লুটপাটসহ হত্যাকাণ্ডের ঘটনায় একাধিক মামলাও হয়েছে। প্রায়ই এসব মামলার আসামিরা গ্রেফতার এড়াতে গ্রামছাড়া হওয়ায় গ্রাম হয়ে যায় পুরুষশুন্য। এরা অনেকেই আদালত থেকে জামিন নিয়ে নিজ গ্রাম ও বাড়িঘর ছেড়ে অন্যত্র বসবাস করেন।

সেই সাথে পক্ষগণ প্রতিপক্ষের লোকজনকে বাগে পেলেই হামলা ও মারধর করে গুরুতর রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। বলা যায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর কোন তৎপরতাও কাজে আসছে না। আমরা পরিবার পরিজন নিয়ে চরম উদ্বিগ্নের মধ্যে জীবন যাপন করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ