Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাটখিলে ২ কলেজ শিক্ষার্থীকে তুলে নিয়ে চাঁদা দাবি

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১২:০৫ এএম

চাটখিলে খাওয়ার রেস্টুরেন্ট থেকে এক কলেজ ছাত্রকে বান্ধবীসহ তুলে নিয়ে চাঁদা দাবি করে সংঘবদ্ধ বখাটেরা। এ ঘটনায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার গ্রেফতারকৃত আসামিদের নোয়াখালী চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। গ্রেফতারকৃতরা হলো, উপজেলার সুন্দরপুর গ্রামের আশিক মুহুরী বাড়ির মৃত আবুল কালামের ছেলে নূরুল ইসলাম, হাজী বাড়ির নুর আলমের ছেলে অটোরিকশার লাইনম্যান শিপন ও নুরুল ইসলাম হাজীর ছেলে হাজী কলোনীর কেয়ারটেকার মো. স্বপন। তারা সবাই এই গ্রামের বাসিন্দা।

পুলিশ ও ভুক্তভোগী জানায়, গতকাল দুপুর দেড়টার দিকে চাটখিল উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বানসা গ্রামের মৃত আমির হোসেনের ছেলে ও ঢাকা সরকারি বঙ্গবন্ধু কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী আবুল বাশার তারেক তার বান্ধবী ফাতেমা আক্তারকে নিয়ে চাটখিল বাজারের সেন্টার কাবাব হাউসে দুপুরের খাওয়ার খাচ্ছিলেন। ওই সময় একই উপজেলার সুন্দরপুর গ্রামের আশিক মুহুরী বাড়ির নুরুল ইসলাম, শিপন, মো. স্বপন ও মো. আনোয়ারসহ আরো ২-৩ জন যুবক রেস্টুরেন্টে খারাপ ভাষায় তারেক ও তার বান্ধবীকে বলে তোরা কোথা থেকে এসেছিস। পরে বখাটেরা কলেজ ছাত্র তারেককে ৫ হাজার টাকা না দিলে তার বান্ধবীকে রাস্তায় নিয়ে মানহানি করার হুমকি দেয়।

একপর্যায়ে জোরপূর্বক তাদেরকে মার্কেটের ভিতরের নিয়ে ১ হাজার টাকা আদায় করে। বাকি ৪ হাজার টাকা আদায়ের জন্য তাদেরকে সিএনজি স্ট্যান্ডে নিয়ে আটকে রাখে। খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে চাঁদা আদায়ের টাকাসহ কলেজ ছাত্র ও তার বান্ধবীকে উদ্ধার করে।

নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, এ ঘটনায় ভুক্তভোগী কলেজ ছাত্র বাদী হয়ে ৭ জনকে আসামি করে মামলা দায়ের করে। পুলিশ মামলার এজাহারভুক্ত ৩ আসামিকে গ্রেফতার করে। পলাতক অপর আসামিদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ