Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে শনাক্ত বাড়ল

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:০১ এএম

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সবশেষ ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। ফলে মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩১ জনে অপরিবর্তিত রয়েছে। গতকাল স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত ৩০ মে এক সপ্তাহ পর করোনায় একজনের মৃত্যু হয়। তার আগে দীর্ঘ এক মাস মৃত্যুশূন্য থাকার পর গত ২১ মে করোনায় দেশে একজনের মৃত্যু হয়। এরপর একদিন মৃত্যুশূন্য হওয়ার পর ২৩ মে দুজনের মৃত্যু হয়।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৪ জনের দেহে। এ নিয়ে সর্বমোট শনাক্ত ১৯ লাখ ৫৩ হাজার ৫৪১ জনে দাঁড়িয়েছে। এর আগে গত মঙ্গলবার (৩১ মে) করোনাভাইরাস শনাক্ত হয় ২৬ জনের দেহে। সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩৫৭ জন। সর্বমোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৩ হাজার ১১৭ জন। এছাড়া সবশেষ ২৪ ঘণ্টায় ৫ হাজার ৩৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৬৩ শতাংশ। উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ