Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়ারপাড়ায় সোনামুখী দাখিল মাদরাসায় আগুন

ইসলামপুর (জামালপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:০১ এএম

জামালপুর জেলার ইসলামপুর ৫ নম্বর নোয়ারপাড়া ইউনিয়নের সোনামুখী দাখিল মাদরাসায় গত মঙ্গলবার গভীর রাতে দুর্বৃত্তদের আগুনে পুড়ে ভস্মিভূত হয়ে প্রায় ১২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

জানা যায়, জেলার ইসলামপুর উপজেলার ৫ নম্বর নোয়ারপাড়া ইউনিয়নে ২০০২ সালে সোনামুখী দাখিল মাদরাসাটি প্রতিষ্ঠিত হয়। মাদরাসাটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে জাতীয় ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট কেন্দ্র হিসেবে ব্যবহার হয়ে আসছে। আগামী ৩১ জুন সারাদেশের ন্যায় শেষ ধাপের ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। নোয়ারপাড়া ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্রের মধ্যে সোনামুখী দাখিল মাদরাসাটি ১ নম্বর ভোট গ্রহণ কেন্দ্র। গত মঙ্গলবার গভীর রাতে দুর্বত্তরা কেরোসিন ছিটিয়ে আগুন ধরিয়ে দিলে মুহুর্তেই আগুনে মাদরাসায় ছড়িয়ে পড়ে। ১টি টিনসেড ৮৫ হাত দৈর্ঘ্য ঘরটি সম্পূর্ণ আগুনে পুড়ে ভস্মিভূত হয়। এতে গুরুত্বপূর্ণ কাগজপত্র ও মালামাল পুড়ে প্রায় ১২ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয়দের ধারণা আগামী ১৫ জুন নির্বাচনে একটি কুচক্রিমহল সোনামুখী মাদরাসা ভোট কেন্দ্রে প্রভাব খাটাতে পারবে না বিধায় মাদরাসা ঘরটিতে আগুন ধরিয়ে দেয়। সোনামুখী ভোট কেন্দ্রটি অন্যত্র নিয়ে ভোট গ্রহণ করলে দুর্বত্তরা প্রভাব বিস্তার করতে পারবে। এ ব্যাপারে অফিসার ইনচার্জ মাজেদুর রহমান জানান, সঠিক তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার মু. তানভীর হাসানা রোমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট. জামাল আব্দুন নাসের আগুনে পুড়ে যাওয়া সোনামুখী মাদরাসাটি পরিদর্শন করেন। ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সুরুজ্জামান জানান, ২০০২ সালে সোনামুখী মাদরাসাটি স্থাপিত হয়। আমি কয়েকবার মাদরাসাটির সভাপতি ছিলাম। আগুন বিষয়ে জানতে চাইলে তিনি জানান, ৩১ মে গভীর রাতে আশপাশের লোকজন ঘুমন্ত অবস্থায় থাকায় দুর্র্বৃত্তরা আগুন লাগিয়ে দিয়েছে বলে তার ধারণা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ