Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জীবনমান উন্নয়নে ‘আলাদিনের চেরাগ’ হলেন প্রধানমন্ত্রী : নৌপরিবহন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৯:৩৩ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আমাদের জীবনমান উন্নয়নের ‘আলাদিনের চেরাগ’ হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধারাবাহিকভাবে তিনবারের প্রধানমন্ত্রী থাকার কারণে ২০২১ সালের আগেই দেশ প্রেক্ষিত পরিকল্পনার লক্ষ্য অর্জন করেছে। জনগণের জীবনমান উন্নয়নের লক্ষ্যগুলো অর্জিত হয়েছে, দারিদ্রতা জয় করেছে।

তিনি বলেন, বাংলাদেশ সাস্টেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) নির্ধারিত সময়ের আগেই অর্জন করেছে। এসডিজি পালনের মাধ্যমেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এসডিজি’র অনেকগুলো লক্ষ্য আছে সেখানেও এগিয়ে যাচ্ছে। এসডিজি’র অনেক বিষয়ে বাংলাদেশের অগ্রগতি রয়েছে; এক্ষেত্রে পৃথিবীর পাঁচটি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে দিনবদলের সনদ ঘোষণা করেছিলেন। ২০২১ সালে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে তার একটি প্রেক্ষিত পরিকল্পনা দিয়েছিলেন। জনগণের সমর্থন নিয়ে আওয়ামী লীগ সরকার ধারাবাহিকভাবে তৃতীয়বার সরকারের দায়িত্বে রয়েছে।’

প্রতিমন্ত্রী আজ দিনাজপুরের বোচাগঞ্জস্থ সেতাবগঞ্জে আবদুর রৌফ চৌধুরী অডটরিয়ামে ‘ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাভাবিক প্রসব সেবা নিশ্চিত করার লক্ষ্যে অবহিতকরণ’ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রংপুর বিভাগের পরিবার পরিকল্পনা বিষয়ক পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল। বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু হোসেন, সাধারণ সম্পাদক আফসার আলী ও পৌর মেয়র মো. আসলাম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ