Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ছাত্রলীগের হামলা স্বেচ্ছাসেক দলের সমাবেশে, আহত ২০

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৮:৫৭ পিএম

নগরীতে অতর্কিতে হামলায় স্বেচ্ছাসেবক দলের একটি কর্মী সমাবেশ পণ্ড হয়ে গেছে। হামলায় অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়েছে। স্বেচ্ছাসেবক দল এ হামলার জন্য ছাত্রলীগ-যুবলীগকে দায়ী করেছে। বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর সুন্নিয়া মাদরাসা এলাকায় এ ঘটনা ঘটেছে।

আহতদের মধ্যে ১৪ জনের নাম পাওয়া গেছে। এরা হলেন— দেলোয়ার হোসেন, ফরহাদ আজাদ, আজাদ চৌধুরী, জাকির হোসেন, বাবু, হাসান, শরিফ, আকাশ, মাসুদ রানা, ইমরান, ভুট্টো মাতব্বর, শাহেদ, ইমন ও সুজন।

নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান বলেন, তৃণমূলের কমিটি গঠনের লক্ষ্যে ওয়ার্ডে-ওয়ার্ডে কর্মী সমাবেশ করছিলাম। বিকেলে পাঁচলাইশ ওয়ার্ডে কর্মী সমাবেশ ছিল। সুন্নিয়া মাদরাসার পাশে একটি বাড়ির প্রাঙ্গণে আমরা সামিয়ানা টাঙিয়ে কর্মী সমাবেশের আয়োজন করেছিলাম। মূল সমাবেশ শুরুর প্রস্তুতি চলছিল, কর্মীরা মিছিল নিয়ে আসছিলেন। এসময় হঠাৎ লাঠিসোঠা, রামদা, হকিস্টিক নিয়ে জয় বাংলা স্লোগান দিয়ে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা হামলা চালায়। তবে আমাদের কর্মীরা প্রতিরোধ করায় তারা সমাবেশস্থলে ঢুকতে পারেনি। বাইরে থেকে তারা ইট, পাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় তারা সমাবেশস্থল অভিমুখী একটি মিছিলের ওপর রাস্তায় আক্রমণ চালায়। এতে আমাদের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। দেলোয়ারের অবস্থা গুরুতর। তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এত নেতাকর্মী আহত হওয়ার পর আমরা আর সমাবেশ করিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ