Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেয়াদ উত্তীর্ণ আহবায়ক কমিটি বাতিলের দাবিতে সেনবাগে বিএনপির সংবাদ সম্মেলন

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৮:০৭ পিএম

নোয়াখালীর সেনবাগ উপজেলা বিএনপির মেয়াদ উত্তীর্ণ আহবায়ক কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে উপজেলা বিএনপির একাংশ (জয়নুল আবদিন ফারুক গ্রুপ)। গতকাল বুধবার সন্ধ্যায় সেনবাগ পৌর শহরের উপজেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আমিন উল্যা বিএসসি লিখিত বক্তব্যে বলেন- দুই মাস মেয়াদি আহবায়ক কমিটি দীর্ঘ দুই বছর তিন মাস অতিবাহিত হতে চলেছে। কিন্তু আজ অবধি এ কমিটির একটি পরিচিতি সভাও করতে পারেনি। এ কারণে কমিটি গঠনের এক বছর পর অকার্যকর ও মেয়াদ উত্তীর্ণ ৬০ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি থেকে আমরা ৩৪জন সদস্য এক যোগে পদত্যাগ করি। এরই মধ্যে দুইজন সদস্য মৃত্যুবরণ করেন। বাকী সদস্যদের মধ্যে বীজবাগ ইউনিয়নের মহসিন বিএসসি ও জাহাঙ্গীর আলম নামে দুইজন সরাসরি জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। বিতর্কিত স্বল্প সংখ্যক এ আহবায়ক কমিটি ঘেের বসে অরাজনৈতিক কিছু ব্যাক্তিকে দিয়ে গায়ের জোরে এখন ইউনিয়ন কমিটি গঠনের নামে তামাশা করে যাচ্ছে। যাদেরকে বিগত আন্দোলন সংগ্রামে কোথাও পাওয়া যায়নি।

তিনি আরো অভিযোগ করে বলেন- কিছু জেলা নেতার ইদ্ধনে স্বল্প সংখ্যক সদস্য নিয়ে একটি গ্রুপ সৃষ্টি করে সু-সংগঠিত দল বিএনপিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছেন। এ বিষয়ে আমরা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের অবগত করলে তারা দেখছি- দেখবো বলে কালক্ষেপণ করে যাচ্ছে। এসব কারণে মেয়াদ উত্তীর্ণ আহবায়ক কমিটি বাতিল করে বিগত আন্দোলন সংগ্রাম ও মামলা হামলার শিকার হওয়া নেতা-কর্মীদের নিয়ে নতুন কমিটি গঠনের দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির উপদেষ্টা ও সেনবাগ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, প্রথম যুগ্ম সাধারন সম্পাদক ও সেনবাগ উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক মুক্তার হোসেন পাটোয়ারী, সাবেক যুগ্ন সাধারন সম্পাদক আবদুল্লাহ আল-মামুন, সেনবাগ পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. সহিদ উল্যা, সেনবাগ পৌর বিএনপির যুগ্ন আহবায়ক ও ডমুরুয়া ইউনিযন বিএনপির সভাপতি জসিম উদ্দিন, সাধারন সম্পাদক আকরাম হোসেন, উপজেলা যুবদলের আহবায়ক সোলতান সালা উদ্দিন লিটন, সদস্য সচিব সাহেব উদ্দিন রাসেল, নবীপুর ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ সভাপতি হাজী নিজাম উদ্দিন ফারুক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ