Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মসিকে ৬৬৪৯২ শিশু পাবে ভিটামিন এ ক্যাপসুল

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৭:৩৯ পিএম

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) এলাকায় ৬৬ হাজার ৪৯২ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: ইউসুফ আলী। তিনি জানান, আগামী ১২ থেকে ১৬ জুন সিটি কর্পোরেশন এলাকার ৩৩ টি ওয়ার্ডে ৩০১ টি কেন্দ্রে একযোগে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

এর মধ্যে ছয় থেকে এগারো মাস বয়সী নয় হাজার ৩৪১ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল এবং বার থেকে ৫৯ মাস বয়সী ৫৭ হাজার ১২১ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার (১ জুন) দুপুরে ১২টায় মসিকের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন ২০২২ উপলক্ষ্যে এডভোকেসী সভায় সভাপতির বক্তব্যে তিনি এ তথ্য নিশ্চিত করেন।

এ সময় মো: ইউসুফ আলী আরও বলেন, কোন শিশু যেন ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন থেকে বাদ না যায় সে বিষয়ে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করতে হবে। বিশেষ করে ভাসমান জনগোষ্ঠীর কোন শিশু বাদ না পড়ে সেদিকে বিশেষ নজর রাখতে হবে।

এ সময় ভিটামিন ক্যাপসুল গ্রহণে সবাইকে উদ্বুদ্ধ করতে প্রচারণার নির্দেশ দিয়ে বলেন, ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর আগেও প্রায় শতভাগ লক্ষ্যমাত্রা অর্জন করেছে। এবারও আমরা মেয়র ইকরামুল হক টিটুর নির্দেশনায় শতভাগ লক্ষ্যমাত্রা অর্জন করতে পারব বলে আশা করছি।

সভায় আরও উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের সচিব রাজীব কুমার সরকার, বিভাগীয় স্বাস্থ্য সহকারী পরিচালক ডা: ইসরাত জাহান, সিভিল সার্জন কার্যালয়ের উপ-পরিচালক ডা: পরীক্ষিত পাল প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ