Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ৭:৩৮ পিএম

ময়মনসিংহের গৌরীপুরে মসজিদের জমি দখল চেষ্টার অভিযোগে একটি অনলাইন নিউজ পোর্টালে ভিডিও প্রতিবেদন করায় সাংবাদিক শেখ বিপ্লব (৪০) সহ ৬ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। ভুক্তভোগী সাংবাদিক শেখ বিপ্লব তৃনমূল সাংবাদিকতায় একজন পরিচিত সংবাদ কর্মী। বর্তমানে সে দৈনিক জনতা পত্রিকায় উপজেলা প্রতিনিধি এবং একটি অনলাইন নিউজ পোর্টালের প্রতিনিধি হিসেবে কর্মরত।

বুধবার (১ জুন) বিকেলে মামলার বাদী ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের মাইজহাটি গ্রামের বাসিন্দা ইমরুল হোসেন আল রাজি খোকন এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গত (২৪ মে) ময়মনসিংহের বিজ্ঞ সাইবার ট্রাইব্যুনাল আদালতে তিনি বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন বলেও জানান।

বাদী আরও জানান, বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ২১ জুলাইয়ের মধ্যে জেলা গোয়েন্দা পুলিশকে (ডিবি) অভিযোগ তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মামলার অন্য আসামিরা হলে- ভিডিও প্রতিবেদনে বক্তব্য দেওয়া স্থানীয় বাসিন্দা কামরুল হাসান, জয়নাল আবেদিন, আব্দুল জব্বার, মো. শাহজাহান এবং অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মো: বদরুল হাসান।

সাংবাদিক শেখ বিপ্লব জানায়, মসজিদের জমি দখল চেষ্টার ঘটনায় স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে একটি ভিডিও প্রতিবেদন করি। এতে অভিযোগের বিবরন তুলে ধরে স্থানীয়রা বক্তব্য দেয়।এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে আমাকে হেনস্থা করার উদ্দেশ্যে বাদী এই মামলাটি দায়ের করেছেন। স্থানীয়রা জানিয়েছে সন্ত্রাসী কর্মকান্ডসহ নানা অভিযোগে এই মামলার বাদী প্রায় এক ডজন মামলার আসামি।

এবিষয়ে জানতে চাইলে বাদী ইমরুল হোসেন আল রাজি খোকন বলেন, আমার পৈত্রিক সম্পত্তি নিয়ে মসজিদের জমি দখলে পায়তারার অভিযোগে মিথ্যা প্রতিবেদন করায় আমি মামলা করেছি।

এ সময় তিনি আরও বলেন, আমার বিরুদ্ধে ১০টিরও বেশি মামলা আছে, তবে আমি কারো জমি দখল করিনি। বর্তমানে তাঁর মামলা গুলি আদালতে বিচারাধীন বলেও তিনি স্বীকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ