Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদক নিরাময় কেন্দ্রে রোগীর রহস্যজনক মৃত্যু

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০২ এএম

খুলনা মহানগরীতে প্রগতি মানসিক রোগ ও মাদকাসক্তি নিরাময় কেন্দ্রে এক রোগীর রহস্যজনক মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকালের দিকে নগরীর রয়েল মোড়ের কাছের ওই মাদক নিরাময় কেন্দ্রে ঘটনাটি ঘটে। ২৫ বছর বয়সী ওই রোগীর নাম নবীন বিশ্বাস। তিনি নড়াইল জেলার কালিয়া থানার হররীয়া গ্রামের নারায়ন চন্দ্র বিশ্বাসের ছেলে।

মাদক নিরাময় কেন্দ্রের সাব এসিসট্যান্ট মেডিক্যাল কমিউনিটি অফিসার তন্ময় বিশ্বাস জানান, সকাল সাড়ে ৮টার দিকে নবীন বিশ্বাস ব্রাশ করে বারান্দায় যায়। পরে ৯টার দিকে খাবার দেওয়ার সময়ে দেখা যায়, সে গলায় গামছা পেঁচানো অবস্থায় জানালার গ্রিলে ঝুলে আছে। পরে তাকে আমরা সেখান থেকে নামাই। তখন সে অজ্ঞান ছিল। চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। তিনি আরো বলেন, নবীন বিশ্বাস মাদাকাসক্ত ছিল। গত ২৪ মে তাকে চিকিৎসার জন্য এখানে ভর্তি করা হয়।
খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন জানান, কোন ব্যক্তি আত্মহত্যা করলে সেখানে স্বাভাবিক মলমূত্র পাওয়া যায়। তবে মাদক নিরাময় কেন্দ্রে কিছু পাওয়া যায়নি। তাই নবীন বিশ্বাস আত্মহত্যা করেছে কিনা তা আমরা নিশ্চিত নই। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।
আড়াইহাজারে গাঁজাসহ মাদককারবারি গ্রেফতার
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : বসত ঘরের বারান্দায় প্লাস্টিকের ড্রামে রাখা ছিল ১০ কেজি গাঁজা। সত্তর বছর বয়েসি সোনা মিয়া যৌবনকাল থেকেই গাঁজা বিক্রি করতেন। ঘটনার দিনও পাইকারি দরে গাঁজা কিনতে তার বাসায় ক্রেতা আসে। কিন্তু বাগড়া দেয় বেরসিক পুলিশ। বমাল ধরা পড়ে চিহ্নিত গাঁজার বেপারী সোনা মিয়া। পুলিশ তার হেফাজতে থাকা ১০ কেজি গাঁজা ও ১টি মোবাইল উদ্ধার করেছে। এ ঘটনা গত রোববার রাত সাড়ে ১০টা নাগাদ আড়াইহাজার উপজেলার গোপালদী পৌরসভার উলুকান্দি পূর্বপাড়া এলাকায় ঘটেছে।
গোপালদী পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ শফিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার রাতে গোপালদী পৌরসভার উলুকান্দি পূর্বপাড়া এলাকায় পুলিশের একটি টিম অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে দু’জন লোক দৌড়ে পালাতে চেষ্টা করে। আরমান নামে একজন পালিয়ে যায়। ধরা পড়ে গোপালদী-নরসিংদীর চিহ্নিত গাঁজার বেপারী সোনা মিয়া। সোনা মিয়ার স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ তার বসত ঘরের বারান্দায় রাখা দু’টি ড্রাম থেকে ১০ কেজি গাঁজা উদ্ধার করে। এ ব্যাপারে আড়াইহাজার থানায় মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ