Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুকুরে খালে ডুবে ৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০২ এএম

গতকাল চাঁপাইনবাবগঞ্জ, যশোর ও কুষ্টিয়ায় পুকুরে ও খালে ডুবে ৭ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতার তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন-
চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা জানান, চাঁপাইনবাবগঞ্জে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সম্পর্কে তারা চাচতো ভাইবোন। গতকাল সোমবার বেলা ১১টায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার টিকরামপুর মহল্লায় এ ঘটনা ঘটে। নিহতরা হলো- দেলোয়ার হোসেনের ছেলে দিদার (৫) ও হোসেন আলীর মেয়ে তিশা (৩)।
চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন বলেন, দুপুরে গোসল করার সময় পুকুরে ডুবে যায়। স্থানীয়রা দেখতে পেয়ে তাদের উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক হাসপাতলে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় হাসপাতলের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
যশোর ব্যুরো জানায়, যশোরের বাঘারপাড়ায় পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে ৩ শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার দুপুর ১টার দিকে উপজেলার দক্ষিণ শ্রীরামপুর এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। নিহতরা হল- ওই এলাকার হারুন মোল্যার মেয়ে তমা (৮), কামরুল ইসলামের মেয়ে সুমাইয়া (৭) ও সাঈদ মোল্যার ছেলে হোসাইন (৮)।
বাসুয়াড়ি ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান সরদার জানান, দুপুরে ওই এলাকার ৪ শিশু পাশের পুকুরে গোসল করতে যায়। তাদের মধ্যে ৩ জন পুকুরে ডুবে যায়। আরেক শিশু দৌঁড়ে বাড়ি ফিরে জানায় অন্যরা পুকুরে ডুবে গেছে। তখন স্থানীয়রা পুকুরে নেমে শিশুদের উদ্ধার করে বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। হাসপাতালের চিকিৎসক ডা. আল আমিন জানান, হাসপাতালে আনার আগেই তিন শিশুর মৃত্যু হয়েছে।
বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ উদ্দিন জানান, পুকুরটি গভীর ও বাচ্চারা সাঁতার না জানার কারণে তাদের মৃত্যু হয়েছে।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানায়, কুষ্টিয়ার ভেড়ামারায় খালে গোসল করতে নেমে পানিতে ডুবে জিসান (১২) নামে এক স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিখোঁজের ১৪ ঘণ্টা পর তার লাশ উদ্ধার করা হয়। গতকাল সোমবার সকাল ৬টায় তিন নম্বর জিকে ব্রিজের নিকট সুলতানিয়া মহিলা মাদরাসার সামনের সিড়ি ঘাট থেকে ভাসমান অবস্থায় স্থানীয়রা লাশ উদ্ধার করেন। এর আগে গত রোববার বিকেলে উপজেলার নওদাপাড়া (ক্যানালপাড়া) জিকে খালে দুর্ঘটনাটি ঘটে। নিহত জিসান নওদাপাড়া গ্রামের বিল্লাল হোসেনের একমাত্র ছেলে ও ভেড়ামারা পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র।
স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, নওদাপাড়া গ্রামের বিল্লাল হোসেন গত রোববার বিকাল ৪টার দিকে বাড়ির পাশে জিকে খালে গরুর গা ধোওয়াতে যান। এসময় ছেলে জিসান তার সাথে ছিল। এক পর্যায়ে গরু নিয়ে বিল্লাল খাল থেকে উঠে এসে ছেলে জিসানকে উঠে আসতে বলে। বাড়িতে গরু নিয়ে গেলে জিসানের মা জানতে চায়, ছেলে কই? পরে বাবা খালের কাছে ছুটে গিয়ে আর জিসানকে পায়নি। পরে ফায়ার সার্ভিসের কর্মীসহ উদ্ধারে নামে স্থানীয়রা। রাত ১০টায় খুলনা থেকে আসা ডুবুরি দল রাত ১টা পর্যন্ত সন্ধান চালিয়ে তার সন্ধান পায়নি। ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান জানান, পরিবারের পক্ষ থেকে কোন অভিযোগ নেই লিখিত পেয়ে পোষ্টমর্টেম ছাড়াই তাদের কাছে শিশু জিসানের লাশ হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ