Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশুলিয়ায় ইউপি সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০২ এএম

ঢাকার সাভারের আশুলিয়ায় চাঁদা না পেয়ে হামলা চালিয়ে ব্যবসায়ীদের মারধর করার অভিযোগে ইউপি সদস্যসহ ৭ জনের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দায়ের হয়েছে। গতকাল সোমবার মামলার বিষয়টি জানায় আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক। এর আগে গত রোববার আশুলিয়ার ঘোষবাগ এলাকার পূর্ব নরশিংহপুর সোনামিয়া মার্কেটে এলাকায় এ হামলার ঘটনা ঘটে। পরে রাতে আশুলিয়া থানায় ৭ জনের নাম উল্লেখ করে মামলা করেন ভুক্তভোগী হাবিবুর রহমান।

মামলার আসামিরা হলেন আশুলিয়া থানার ইয়ারপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সদস্য রাজন ভূঁঈয়া এছাড়া রাকিব ভূঈয়া, জাহিদ ভূঈয়া, মো. শামীম, মো. শরীফ, মো. হৃদয় ও মো. অনিক।
পুলিশ জানায়, দীর্ঘ ১০ বছর ধরে থেকে পূর্ব নরসিংহপুর সোনামিয়া মার্কেট এলাকায় ইন্টারনেটের ব্যবসা করে আসচ্ছেন হাবিবুর রহমান ও জাহিদ ভূঈয়া। তাদের ব্যবসা প্রতিষ্ঠানের নাম ভূঈয়া ইন্টারনেট সার্ভিস। কিন্তু ইউপি সদস্য রাজন ও তার ছোটো ভাই রাকিব তাদের ব্যবসা দখল নিতে গত ইউপি নির্বাচনের পর থেকে বিভিন্নভাবে হুমকি ধামিকে দেয়।
গত রবিবার পূর্ব নরসিংহপুর মোল্লাপাড়া এলাকায় রাজন ভূঈয়ার নির্দেশে ব্যবসায়ীদের কয়েকটি সংযোগ কেটে দেয় ও প্রতিমাসে ৫০ হাজার টাকা করে চাঁদা দাবি করে রাকিব ও তার সহযোগিরা। বিষয়টি নিয়ে সেখানে থাকা হাবিবুর ও জাহিদ প্রতিবাদ করলে দেশী অস্ত্র রডসহ লাঠি দিয়ে তাদের মারধর করে তারা। এসময় সদ্য ব্যাংক থেকে তুলে আনা হাবিবুরের কাছে থাকা ২ লাখ টাকা রাকিব ও তার সহযোগিরা নিয়ে যায়।
ব্যবসায়ী জাহিদ ভূঁঈয়া বলেন, আমি ও আমার পাটনার শান্তিপূর্ণভাবে ব্যবসা করে আসচ্ছি। রাজন ভূঁঈয়া মেম্বার হওয়ার পর থেকে আমাদের নেটের ব্যবসা দখল নিতে প্রতিমাসে ৫০ হাজার টাকা করে চাঁদা দাবি করে আসছে।
আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসাআই) এমদাদুল হক জানান, এ ঘটনা ব্যবসায়ীরা চাঁদাবাজির একটি মামলা করেছে। আমরা আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ