Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে শত কোটি টাকার মানহানি মামলা

প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : লক্ষ্মীপুরে ইংরেজি দৈনিক ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে শত কোটি টাকার মানহানির একটি মামলা হয়েছে।আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. নুরুল আমিন রাজু বাদী হয়ে মামলাটি করেন।
ওয়ান ইলেভেন ও পরবর্তী সময়ে আ. লীগের সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের অভিযোগ এনে মামলাটি করা হয়।
আদালতের বিচারক মুহাম্মদ মুনির হোসাঈন মামলাটি গ্রহণ করে পরবর্তী শুনানির জন্য অপেক্ষমাণ রেখেছেন বলে আদালত সূত্রে জানা যায়।
বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাসেল মাহমুদ মান্না জানান, ওয়ান ইলেভেন ও তার পরবর্তী সময়ে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম তার পত্রিকায় শেখ হাসিনার বিরুদ্ধে তথ্য যাচাই বাচাই না করে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশ করেন। এ ব্যাপারে গত ৩ ফেব্রুয়ারি রাতে এটিএন নিউজ'র একটি টকশোতে অংশ নিয়ে উক্ত সংবাদ প্রচারে স্বাধীনভাবে সত্যতা যাচাই করা হয়নি বলে স্বীকার করেন তিনি। আর ওই সংবাদে শেখ হাসিনার মানহানি হয়েছে বলে আত্মস্বীকৃত অভিযুক্ত হিসেবে জাতির কাছে প্রমাণিত হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগ ও কমলনগর উপজেলা আওয়ামী লীগের ১০০ কোটি টাকার মানহানি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়। আদালত মামলাটি গ্রহণ করে পরবর্তীতে শুনানির জন্য রেখেছেন বলে এই আইনজীবী জানান।
উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল মাহফুজ আনামের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ