Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মনোনয়ন ফের স্থগিত পটিয়ায় নৌকাপ্রার্থীর

সুপ্রিম কোর্টের আদেশ

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ১২:০৩ এএম

চট্টগ্রামের পটিয়ায় উপজেলার ছনহরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে আ.লীগ মনোনীত প্রার্থী মামুনুর রশিদ রাসেলের মনোনয়ন সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালত স্থগিত করেছে। গত রবিবার আদালত এ আদেশ দেন বলে সুপ্রিম কোর্টের এড. আলী আজম নিশ্চিত করেছেন।
জানা গেছে, আগামী ১৫ জুন উপজেলার ছনহরা ইউনিয়নের উপ-নির্বাচন। এ নির্বাচনে আ.লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মামুনুর রশিদ রাসেল, স্বতন্ত্র প্রার্থী আবদুর রশিদ দৌলতী, স্বতন্ত্রপ্রার্থী মো. সাহাবুদ্দিন ও জাহেদুল হক। মনোনয়ন যাচাই বাছাইয়ে ঋণ খেলাপীর কারণে নৌকা প্রতীকের প্রার্থী রাসেলের মনোনয়ন গত ১৯ মে রিটার্নিং অফিসার বাতিল করেন। পরে গত ২২ মে নৌকার প্রার্থী রাসেল চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও আপিল ট্রাইবুনালে আবেদন করলেও মনোনয়ন বাতিল আদেশ বহাল রাখা হয়। পরে হাইকোর্টে রিট আবেদন করলে গত ২৫ জুন শুনানী শেষে নৌকা প্রতীকের প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন হাইকোর্ট বেঞ্চ। এর বিরুদ্ধে প্রতিদ্বন্ধী স্বতন্ত্র প্রার্থী আবদুর রশিদ দৌলতী চেম্বার আদালতে আপিল করেন। গত রোববার সুপ্রিম কোর্টের চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করেছে বলে সুপ্রীম কোর্টের এডভোকেট মোহাম্মদ আলী আজম নিশ্চিত করে জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ