Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক ফারুক গ্রেফতার সাংবাদিক সমাজে নিন্দা ও প্রতিবাদের ঝড়

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ৭:৩৬ পিএম

কুষ্টিয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলার ওয়ারেন্টভুক্ত সাংবাদিক বাংলা টিভির ভেড়ামারা প্রতিনিধি মোঃ ওমর ফারুক (৩১) কে গ্রেফতার করেছে র‌্যাব। রবিবার র‌্যাবের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

গ্রেফতারকৃত মোঃ ওমর ফারুক ভেড়ামারা উপজেলার সাতবাড়িয়া এলাকার আজমল হোসেনের ছেলে।
র‌্যাব-১২ এর প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাব-১২, সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ ইলিয়াস খান এর নেতৃত্বে একটি অভিযানিক দল রবিবার বিকাল সাড়ে ৬টার দিকে কুষ্টিয়া শহরের দিশা টাওয়ার এর সামনে একটি অভিযান পরিচালনা করে। অভিযানে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলার ওয়ারেন্টভুক্ত আসামী মোঃ ওমর ফারুককে গ্রেফতার করা হয়। পরবর্তীতে ধৃত আসামীকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানায় হস্তান্তর করা হয়েছে। কুষ্টিয়ার ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান বলেন, আদালতে দায়ের হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলায় সাংবাদিক ওমর ফারুকের নামে ওয়ারেন্ট আসে। এরপর রোববার বিকালে র‌্যাব-১২ এর সদস্যরা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে থানা পুলিশে হস্তান্তর করে। এরপরই তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া- জেইউকে এর সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব বলেন, একজন চিহ্নিত মাদক ব্যবসায়ির ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক ওমর ফারুককে গ্রেফতার করে র‌্যাব-১২ এর সদস্যরা। ওমর ফারুক একজন পেশাদার সাংবাদিক। তিনি কোন দুষ্কৃতি বা ডাকাত নয়- যে তাকে র‌্যাব দিয়ে ধরতে হবে। প্রধানমন্ত্রী যেখানে সাংবাদিকদের করোনাকালিন আর্থিক সহায়তার চেক বিতরণ করছেন, সেই চেক নিয়ে সাংবাদিক ফারুক অডিটোরিয়াম থেকে বের হওয়ার মুখে সাদা পোশাকে র‌্যাব সদস্যরা তাকে গ্রেফতার করে। একজন সাংবাদিককে এভাবে গ্রেফতার করায় সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হয়। সাংবাদিকের নামে ওয়ারেন্ট হলে তাকে জানানো উচিত ছিল। তাতে সে আদালতে হাজির হতে পারত। কিন্তু এভাবে গ্রেফতার করা শোভনীয় হয়নি। যা স্বাধীন সাংবাদিকতায় আঘাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ