Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কারাগারে সন্তান প্রসব

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৬, ৩:৫৯ পিএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুর জেলা কারাগারে বন্দি থাকা ২৮ বছর বয়সী নারী জঙ্গি শাহানাজ আক্তার রুমি গতরাত একটায় এক ছেলে সন্তান জন্ম দিয়েছেন।

জানা যায়, শনিবার দুপুরে তাকে কারাগার থেকে প্রথমে গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঢাকা থেকে ফেরত পাঠানোর পর রাত ১টার দিকে তার ছেলে সন্তানের জন্ম হয়। গাজীপুর কারাগারের সুপার সুভাষ ঘোষ জানান, সন্তান সম্ভাবনা রুমিকে হাসপাতালে আনা-নেওয়ার সুবিধার্থে কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে ১০ নভেম্বর গাজীপুর জেলা কারাগারে স্থানান্তর করা হয়েছিল। রাতে সন্তান জম্মের পর মা ও ছেলে দুজনেই সুস্থ আছেন।
গত ৮ অক্টোবর রাবের অভিযানের সময় আশুলিয়ার এক বাড়ির পাঁচতলা থেকে পড়ে মৃত্যু হয় সারোয়ার জাহানের। ওই বাড়ি থেকে তার অন্তঃসত্ত্বা স্ত্রী রুমিকে অস্ত্রসহ আটক করা হয়। পরে অস্ত্র ও সন্ত্রাস দমন আইনে দুটি মামলায় আসামি করা হয় তাকে। ঘটনার পর রাবের এক সংবাদ সম্মেলনে দাবি করা হয়, সারোয়ার জাহানের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। সারোয়ার জাহান ছিলেন বন্দি থাকা রুমির দ্বিতীয় স্বামী। তার প্রথম পক্ষে চার বছরের একটি ছেলে রয়েছে। প্রথম পক্ষে সারোয়ার জাহানের ১১ বছরের একটি মেয়ে ও ছয় বছরের ছেলে রয়েছে। মেয়েটি সরকারি সেইফ হোমে এবং ছেলে রুমির সঙ্গে কারাগারেই রয়েছে। অভিযানের পর রাবের পক্ষ থেকে বলা হয়েছিল, সারোয়ার জাহান তিনিই নব্য জেএমবির প্রধান অর্থ যোগানদাতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ