Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাপ্তাইয়ে সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে খতিব ও ইমামদের সভা

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মে, ২০২২, ১২:০৩ এএম

রাঙামাটির কাপ্তাইয়ে সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে খতিব ও ইমামদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার সকালে কাপ্তাই উপজেলা ইসলামিক ফাউন্ডেশন (ইফা) রিসোর্স সেন্টারের অনুষ্ঠিত হয়। মডেল কেয়ারটেকার মাওলানা সোলাইমানের সঞ্চলনায় সভাপতিত্ব করেন কাপ্তাই ইফার এফএস মুহাম্মদ নুরুন নবী।
ইফা, কাপ্তাই উপজেলা শাখার আয়োজনে প্রধান অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) মুনতাসির জাহান। ইউএনও বলেন, সন্ত্রাস, জঙ্গীবাদ প্রতিরোধে সকল ইমাম মসজিদের খুতবায় সচেতন করলে সমাজ থেকে সন্ত্রাস-জঙ্গীবাদ দূর হবে। তিনি আরোও বলেন, এ বিষয়ে অতীতে মসজিদের ইমাম ও খতিবরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বক্তব্য দেন ইফার কেয়ারটেকার সিরাজুল ইসলাম, হাফেজ জালাল উদ্দিন ও আবদুল সালাম। এসময় ইফা পরিচালিত মসজিদ ভিত্তিক গণশিক্ষা কেন্দ্রের সকল শিক্ষক ও বিভিন্ন মসজিদের ইমামগণ উপস্থিত ছিলেন।
পরে ইফার আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে হামদ, নাদ, গজল ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ