Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রায়পুরার নিলক্ষার চরে অনির্দিষ্ট কালের ১৪৪ ধারা

নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নতুন করে সহিংস ঘটনার আশঙ্কায় রায়পুরার নিলক্ষার চরে দড়িগাঁও ও সোনাকান্দী গ্রাম এলাকায় অনির্দিষ্ট কালের জন্য ১৪৪ ধারা জারী করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে নরসিংদী জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান সেখানে শান্তি শৃঙ্খলা নিশ্চিত করার জন্য এই ১৪৪ ধারা জারী করেছেন। এর আগে নরসিংদী পুলিশ সুপার আমেনা বেগম নিলক্ষার চরে লাঠিয়ালদের দৌরাত্ব বন্ধের জন্য সেখানে ১৪৪ ধারা জারীর জন্য নরসিংদী জেলা প্রশাসককে লিখিতভাবে অনুরোধ জানান।
এদিকে গত শনি, রবি ও সোমবার পর পর ৩ দিন আওয়ামী লীগের দুই লাঠিয়াল বাহিনীর মধ্যে ভয়াবহ গ্রাম্য দাঙ্গার পর সেখানে নতুন করে কোন সহিংস ঘটনা ঘটেনি। সেখানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ লাঠিয়ালদের গ্রেফতারের জন্য বিভিন্ন গ্রাম ঘেরাও করে তল্লাশী চালাচ্ছে। গত সোমবারের দাঙ্গায় পুলিশের গুলিতে ৩ জন ও প্রতিপক্ষের টেটার আঘাতে ১ জন নিহত হওয়ার পর পুলিশ বাদি হয়ে রায়পুরা থানায় ২টি মামলা দায়ের করে। এতে ১০০ জনকে নামে এবং প্রায় ৩ হাজার গ্রামবাসীকে বেনামে আসামি করা হয়। এসব আসামিদের গ্রেফতারে পুলিশ বিভিন্ন গ্রামে রেইড দিচ্ছে।
নিহতদের পরিবারের পক্ষ থেকে এখনও কোন মামলা দায়ের করা না হলেও মামলা দায়েরের জন্য পরিবারগুলো প্রস্তুতি গ্রহণ করছে বলে জানা গেছে। তারা প্রথমে থানায় মামলা দায়ের করবে বলে নিহতের আত্মীয়-স্বজনরা জানিয়েছে। থানা কর্তৃপক্ষ মামলা গ্রহণ না করলে তারা আদালতের শরণাপন্ন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ