Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে আজ ইসলামী আন্দোলনের ১৪ দফা দাবিতে সমাবেশ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদসহ শিক্ষা সিলেবাসে ধর্মীয় শিক্ষা সংকোচন বন্ধ, ইসলাম, দেশ ও মানবতা বিরোধীদের বিধিমালা বাতিল, স্বাধীনতার মূল লক্ষ্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দুর্নীতি ও সন্ত্রাস মুক্ত ইসলামিক কল্যাণ রাষ্ট্র গঠনসহ ১৪ দফা দাবিতে আজ শুক্রবার বরিশালে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। নগরীর বঙ্গবন্ধু উদ্যানের এ বিভাগীয় সমাবেশে প্রধান মেহমান হিসেবে বক্তব্য রাখবেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর ছাহেব চরমোনাই।
এছাড়া দলের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই, মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমানসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ সমাবেশে বক্তব্য রাখবেন।
এ সমাবেশকে ঘিরে গত কিছুদিন ধরে পুরো বরিশাল বিভাগ জুড়ে ইসলামী আন্দোলনের নেতা কর্মীদের প্রস্তুতি চলছিল। গতকাল বৃহস্পতিবার দুপুরে বরিশাল শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে বিভাগীয় সমাবেশকে স্বাগত জানিয়ে মোটরসাইকেল শোভাযাত্রা করেছে ইসলমী আন্দোলনের নেতাকর্মীরা। ইতোমধ্যে সর্বশেষ প্রস্তুতি সম্পন্ন করেছে বিভাগীয় সমাবেশ বাস্তবায়ন কমিটি। সমাবেশ স্থলে নিরাপত্তা ও শৃঙ্খলা দায়িত্বে তিন শতাধিক সদস্য বিশিষ্ট বিশাল স্বেচ্ছাসেবক বাহিনী নিয়োজিত থাকবে বলে জানান হয়েছে।
সমাবেশে যোগদানের লক্ষ্যে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে যানবাহনেরও ব্যবস্থা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ