Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ার পথে ৩৩ রোহিঙ্গা আটক

চট্টগ্রাম ব্যুরো ও টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প থেকে পালিয়ে সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় সেন্টমার্টিনে অদূরে গভীর সমুদ্রে একটি দেশীয় নৌকা থেকে ৩৩ জন রোহিঙ্গাকে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী। তাদের মধ্যে এক শিশু, ১২জন মহিলা ও ২০জন পুরুষ রয়েছে।
আইএসপিআর জানায়, বুধবার রাতে বঙ্গোপসাগরে নৌবাহিনী জাহাজ আলী হায়দার বোটসহ তাদেরকে আটক করে। আটককৃত নাগরিকদের জাহাজে প্রাথমিকভাবে চিকিৎসা সহায়তা এবং প্রয়োজনীয় খাবার প্রদান করা হয়। পরে তাদেরকে পুলিশের নিকট হস্তান্তরের জন্য সেন্টমার্টিন্স কোস্ট গার্ড স্টেশনে হস্তান্তর করা হয়। উল্লেখ্য, টেকনাফের একটি রোহিঙ্গা ক্যাম্প থেকে ১৮ মে রাত ৮টায় পালিয়ে তারা একটি বোটযোগে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিল।
এদিকে, সেন্টমার্টিন্সের অদূরে ছেড়া দ্বীপের নিকট অপর একটি বোট থেকে ১২ কোটি ৪০ লাখ টাকা মূল্যের তিন লাখ ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে নৌবাহিনী। এসময় ১০ ব্যক্তিকে আটক করা হয়। আটককৃতরা হলো- শাহজালাল, ইলিয়াস, কালা মিয়া, মো. রফিক, মো. আব্দুর রহিম, রবিউল হাসান, মো. ইব্রাহীম, আবদুশ শুক্কুর, জসীম উদ্দিন ও রফিক।






 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ