Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ভাণ্ডারিয়ায় স্কুল ভবনের ছাদের পলেস্তরা খসে শিক্ষার্থী আহত

ভান্ডারিয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ মে, ২০২২, ১২:০২ এএম

পিরোজপুরের ভাণ্ডারিয়া বিদ্যালয়ের শ্রেণি কক্ষে পাঠদান কালে জ্বরাজীর্ণ স্কুল ভবনের ছাদ ধসে আধুনিকা খান নামে তৃতীয় শ্রেণী পড়ুয়া এক স্কুল ছাত্রী গুরুতর আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলার ৬৯ নম্বর উত্তর ভাণ্ডারিয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দুর্ঘটনা ঘটে। আহত স্কুলছাত্রী ওই বিদ্যালয়ে তৃতীয় শ্রেণির ছাত্রী। তাকে স্কুল কর্তৃপক্ষ উদ্ধার করে ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দফতরের অফিস সহকারী ও সদরের ষ্টীমারঘাট মহল্লার বাসিন্দা আবুল কালাম আজাদ খানের মেয়ে। সংশ্লিষ্ট স্কুল ও আহত স্কুলছাত্রীর পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার ৬৯ নম্বর উত্তর ভাণ্ডারিয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গতকাল বৃহস্পতিবার তৃতীয় শ্রেণি কক্ষে যথারীতি পাঠদান চলছিলো। হঠাৎ জরাজ্বীর্ণ স্কুল ভবনের ছাদের পলেস্তরা শ্রেণি কক্ষে খসে পড়ে। এসময় ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণি ছাত্রী আধুনিকার ঘাড় ও বাহুতে আঘাত লাগে। এতে সে গুরুতর আহত হয়। এসময় বিদ্যালয়ে ভবনের ছাদ ধসের আতংক ছড়িয়ে পড়ে। বিদ্যালয়ের শিক্ষকরা আহত স্কুলছাত্রীকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম প্রসাদ পাল জানান, ১৯৪৪ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠিত এই ভবনটি ২০০৪ সালে নির্মাণ করা হয়। বহু বছর ধরে ভবনটি জরাজ্বীণ হয়ে পড়লে সংস্কার হয়নি। নতুন স্কুল ভবন দরকার। আমরা শিক্ষার্থীদের নিয়ে আতংকেই পাঠদান করছি। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এ ব্যাপারে ভাণ্ডারিয়া উপজেলা শিক্ষা অফিসার মো. নাছির উদ্দিন খলিফা জানান, প্রধান শিক্ষক তাকে বিষয়টি অবহিত করেছেন। তিনি জরাজ্বীর্ণ কক্ষে শ্রেণি পাঠদান বন্ধ রাখতে বলা হয়েছে। বিষয়টি তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে নতুন ভবন নির্মাণের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ