Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কুলাউড়ায় আ’লীগের দুই নেতার দুই কমিটি!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মো: মাজুরুল হক, কুলাউড়া থেকে : মৌলভীবাজারের বৃহৎ কুলাউড়া উপজেলা আ’লীগের দুই নেতার পাল্টাপাল্টি কমিটি গঠনে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকাÐ। এতে অধিকাংশ স্থানীয় আ’লীগ নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে হতাশা।
দলীয় সূত্রে জানা যায়, বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন করতে কুলাউড়া উপজেলা আ’লীগের কার্যকরী কমিটিকে নির্দেশ দিয়েছে মৌলভীবাজার জেলা কমিটি। এর পর থেকেই শুরু হয়েছে পৌরসভার ওয়ার্ড ও ইউনিয়নের কমিটি গঠন করার দৌঁড়ঝাপ। একদিকে উপজেলা আ’লীগ সম্পাদক রফিকুল ইসলাম রেনুর নেতৃত্বে হচ্ছে কমিটি, অপরদিকে একই দিন উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সফি আহমদ সলমানের নেতৃত্বে আরেকটি কমিটি গঠন করায় প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে ০২ জন সভাপতি ও ০২ সাধারণ সম্পাদক নির্বাচিত হচ্ছেন। এ নিয়ে দ্বিধাবিভক্ত পুরো উপজেলার পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আ’লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
ইতোমধ্যে রফিকুল ইসলাম রেনুর নেতৃত্বে নিজস্ব অনুসারীদের নিয়ে এ পর্যন্ত উপজেলার পৌরসভার কয়েকটি ওয়ার্ডÑ ভাটেরা, হাজিপুর, টিলাগাঁও ও কর্মধা ইউনিয়নের তার অনুসারীদের সভাপতি ও সম্পাদক নির্বাচিত করেছেন।
অন্যদিকে এ কে এম সফি আহমদ সলমানের নেতৃত্বে উপজেলার পৌরসভার ৫টি ওয়ার্ডÑটিলাগাঁও ও ভাটেরা ইউনিয়ন, ব্রাহ্মনবাজার, কর্মধা, ভূকশীমইল ইউনিয়নের সবগুলো ওয়ার্ডে উপজেলা আ’লীগের তার অনুসারীদের নিয়ে কাউন্সিলের মাধ্যমে সভাপতি-সম্পাদক নির্বাচিত করেই যাচ্ছেন।
তবে সম্প্রতি অনেক নেতাকর্মীরা নিজের অবস্থান টিকিয়ে রাখতে যার যার কৌশলে কেউ উপজেলা সম্পাদক রেনু ও কেউ যুগ্ম-সম্পাদক সলমান (সমর্থক) হিসেবে দলীয় কর্যক্রম চালিয়ে যাচ্ছেন। আবার অনেক কেউ আসছেন উপজেলা আ’লীগের নতুন কমিটিতে স্থান পেতে, কেউ আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সাথে লবিংয়ে মরিয়া হয়ে উঠেছেন। এ দুই আ’লীগ নেতার দলীয় সম্মেলনে উপজেলা আ’লীগের অনেক দায়িত্বশীল নেতারা বিভক্ত হয়ে অংশ নিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ