Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টুকরো খবর

| প্রকাশের সময় : ১৬ মে, ২০২২, ১২:০৩ এএম

ট্রেনে কাটা পড়ে মৃত্যু

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা
ছেলেকে এগিয়ে দিতে এসে ট্রেনে কাটা পড়ে রশিদা বেগম (৬৫) নামে বৃদ্ধার মৃত্যু হয়। গত শনিবার ঠাকুরগাঁও স্টেশনের প্লাটফর্মেই এ দুর্ঘটনা ঘটে।
জানা যায়, ওই বৃদ্ধার ছেলে রবিউল ইসলামকে ঢাকার উদ্দেশ্যে এগিয়ে দিতে স্টেশনে আসেন। এ সময় পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনে ছেলেকে উঠিয়ে দিতে তিনিও ট্রেনে উঠে পড়েন। তাড়াহুরা করে নামতে গিয়ে ট্রেনের লাইনে পড়ে গিয়ে কাটা পরেন। ট্রেনটি চলে গেলে সাধারণ মানুষ সেখানে ভীড় জমান। নিহত রশিদা বেগম সদর উপজেলার আকচা ইউনিয়নের দক্ষিণ ঠাকুরগাঁও (বকসের হাট) এলাকার ইউসুব আলীর স্ত্রী।
ঠাকুরগাঁও স্টেশনের সহকারী স্টেশনমাস্টার অনুপ বসাক বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ও প্রয়োজনীয় নিয়ম ও আইন-কানুনের প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।


গাছ থেকে পড়ে নিহত
স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে
মাদারীপুরে আম গাছ থেকে পড়ে কাজল শেখ (৪৫) নামের একজন নিহত হয়েছেন। গত শনিবার দুপুর দেড়টার দিকে সদর উপজেলার কুলপদ্বি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মো. কাজল শেখ ওই এলাকার মো. শুক্কুর আলী শেখের ছেলে।
জানা যায়, আম পাড়ার জন্য নিজ বাড়ির গাছে ওঠে কাজল। এসময় অসাবধানতার বসত গাছ থেকে পড়ে যায়। এতে গুরুতর আহত হলে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মাদারীপুর সদর মডেল থানার ওসি কামরুল ইসলাম মিয়া বলেন, আম গাছ থেকে পড়ে নিহত হয় শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


বালু উত্তোলনে কারাদণ্ড
বেলকুচি (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা
সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাষকাউলিয়া এলাকায় যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে ড্রেজার, লোড-আনলোডের বাল্কগ্রেড জব্দ করাসহ বালু তোলার কাজের সাথে জড়িত থাকায় মোফাজ্জল হোসেন নামে ১ ব্যাক্তিকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সাজাপ্রাপ্ত মোফাজ্জল হোসেন নারায়নগঞ্জ জেলার আড়াইহাজারের ধুনুকসাথী গ্রামের মৃত কেরামত আলীর ছেলে।
গত শনিবার সন্ধ্যায় চৌহালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফসানা ইয়াসমিন এ দণ্ড প্রদান করেন। অভিযানে সহযোগিতা করেন নৌপুলিশের ওসি আমিনুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মজনু মিয়া ও থানা পুলিশসহ আনসার বাহিনীর সদস্যবৃন্দ। সাজাপ্রাপ্ত মোফাজ্জল হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে।


২ আসামি গ্রেফতার
গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা
গফরগাঁও থানা পুলিশ উপজেলার বিভিন্ন ইউনিয়নে গতকাল রোববার অভিযান চালিয়ে সাজাপ্রাপ্ত আসামি ও অপহরনকারীসহ দু’জনকে গ্রেফতার করে ময়মনসিংহ আদালতে প্রেরণ করে। এরা হলেন- গ্রেফতারী পরোয়ানাভুক্ত সাজাপ্রাপ্ত আসামি ৪নং সালটিয়া ইউনিয়নের রৌহা গ্রামের পন্ডিতের ছেলে কাজল (৪০)। অপহরণকারী আসামি চরআলগী ইউনিয়নের চরমছলন্দ মড়লপাড়া গ্রামের মো. মজনু মিয়ার ছেলে মো. পিয়াস মিয়া (২২)। উল্লেখ্য, ২০০৩ সালের নারী ও শিশু নির্যাতনের দমন আইনের মামলার ভিকটিম মোছা. নাজমিন ইসলাম রত্না (১৮)কে কাশিমপুর থানার গাজীপুর হতে উদ্ধার পূবর্ক অপহরনকারী হলেন মো. পিয়াস মিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ