Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালী জেলা শহর থেকে জামায়াতের ৪৫ নেতাকর্মী আটক

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ৬:৪৫ পিএম

নোয়াখালী জেলা শহরস্থ আল ফারুক একাডেমি থেকে জামায়াতের ৪৫জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। ওই একাডেমিতে বসে তারা সরকার বিরোধী গোপন বৈঠক করছিল বলে জানিয়েছে পুলিশ। এসময় তাদের কাছে থাকা বিভিন্ন ধরনের ধর্মীয় উগ্রতা সৃষ্টিকারী বিভিন্ন ধরনের বই জব্দ করা হয়। রোববার দুপুরে দিকে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে রয়েছেন, সোনাইমুড়ী উপজেলা জামায়াতের আমির ও চাষিরহাট ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা মো. হানিফ, বারগাঁও ইউনিয়ন জামাতের নেতা সায়েদ আহমেদ, চাটখিল উপজেলা জামায়াতের নায়েবে আমির মহি উদ্দিন হাসান, সাধারণ সম্পাদক ওমর ফারুক ও চাটখিল পৌরসভা জামায়াতের সভাপতি নূর হোসেন’সহ ৪৫জন।

জেলা অতিরিক্তি পুলিশ সুপার (সদর সার্কেল) আকরামুল হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃত জামায়াতের নেতাকর্মীরা সরকার বিরোধী গোপন বৈঠক থেকে ধর্মীয় উগ্রতাকে ফুঁজি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষে বে-আইনী কার্যকলাপের প্রস্তুতির অংশ হিসেবে বৈঠকের আয়োজন করে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। সরকার বিরোধী কার্যকলাপের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে জেলা কারাগারে প্রেরণ করা হবে।



 

Show all comments
  • Iftekhar Ahmed Azad ১৫ মে, ২০২২, ৬:৫৩ পিএম says : 0
    Reporter ki babe janleen, ধর্মীয় উগ্রতা সৃষ্টিকারী বই জব্দ করা হয়?????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ