Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শরণখোলার ইউএনও পরিচয়ে মোবাইল ফোনে চাঁদা দাবী

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ৩:২৬ পিএম

বাগেরহাটের শরণখোলায় মোবাইল ফোনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পরিচয় দিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবী করেছে একটি প্রতারক চক্র। শনিবার রাতে এবং রবিবার সকালে উপজেলা সদর রায়েন্দা, আমড়াগাছিয়া ও তাফালবাড়ি বাজারের মুদি ব্যাবসায়ীদের কাছে এ চাঁদা দাবী করা হয়।
রায়েন্দা বাজারের ব্যবসায়ী মোঃ ছরোয়ার হোসেন জানান, রবিবার সবকাল ১১টা ৪০মিনিটের সময় ০১৬১০৪৬৯৮১০ নম্বর দিয়ে ইউএনও মোঃ নুর ই আলম সিদ্দিকির পরিচয়ে ফোন দেয়া হয় তাকে। এরপর ফোনে মোবাইল কোর্টের মাধ্যমে ভোজ্য তেলের গোডাউন চেক করার কথা বলে এক লক্ষ টাকা চাঁদা দাবী করা হয়। চাঁদার টাকা ০১৬১০৪৬৯৮১০ নম্বরে নগদের মাধ্যমে এবং ০১৯৬৯৩৩৬৪৪৬ নম্বরে বিকাশ করতে বলা হয়। কিন্তু প্রতারক চক্রের কথায় তার সন্দেহ হলে ইউএনও মোঃ নুর ই আলম সিদ্দিকির সরকারি নম্বরে ফোন দিয়ে কথা বলেন ছরোয়ার হোসেন। ইউএনওর সাথে কথা বলার পরে তিনি বুঝতে পারেন ঘটনাটি প্রতারক চক্রের একটি ফাঁদ। একই ভাবে আমড়াগাছিয়া বাজারের মুদি দোকানি জামাল জোমাদ্দার, তাফালবাড়ি বাজারে মনিরুজ্জামান বাবুল সর্দার, মোঃ নান্না হাওলাদার, আঃ জলিলসহ বেশ কয়েকজন ব্যবসায়ীর কাছে একইভাবে ২০ হাজার টাকা করে চাঁদা দাবী করে ওই প্রতারক চক্রটি। পরে স্থাণীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে বিষয়টি ফাঁস হয়ে গেলে সতর্ক হয়ে যায় ব্যবসায়ীরা।
এব্যপারে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুর ই আলম সিদ্দিকি বলেন, ব্যবসায়ীরা আমার কাছে ফোন দিয়ে ঘটনাটি বলার পরে আমি সবাইকে কোন প্রকার টাকা না দেয়ার জন্য বলি। এছাড়া শরনখোলা ইউএিনও’র ফেইসবুক পেইজে সবাইকে সতর্ক থাকার জন্য এ সংক্রান্ত একটি পোষ্ট দেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ