Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুসিকের দায়িত্বে আসছেন প্রধান নির্বাহী কর্মকর্তা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১১:১৬ এএম

কুমিল্লা সিটি করপোরেশন( কুসিক) পরিচালনার দায়িত্ব পাচ্ছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ শামছুল আলম স্বাক্ষরিত এক চিঠিতে কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহীকে দায়িত্ব গ্রহণের অফিস আদেশ দেয়া হয়।
অফিস আদেশ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম।
তিনি জানান, ১১ মে তিনি অফিস আদেশ পেয়েছেন। সেই আদেশ বাস্তবায়নে কাজ চলছে।

অফিস আদেশে জানানো হয়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ এর ৬ ধারা অনুযায়ী, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়াদ আগামী ১৬ মে ২০২২ তারিখ উত্তীর্ণ হবে। বাংলাদেশ নির্বাচন কমিশন ইতোমধ্যে উক্ত সিটি কর্পোরেশনের নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে।
স্থানীয় সরকার (সিটি করপোরেশন) সংশোধন আইন ২০১১ এবং ২০১২ এর ধারা ২৫ অনুযায়ী, নির্বাচিত নতুন মেয়র দায়িত্ব গ্রহণের আগ পর্যন্ত কুমিল্লা সিটির সব প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা এই করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে দেয়া হয়েছে।

আগামীকাল সোমবার ১৬ মে কুমিল্লা সিটি করপোরেশনের বর্তমান মেয়র ও পরিষদের মেয়াদ শেষ হবে। এরপর থেকে প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম কুমিল্লা সিটি করপোরেশনের প্রশাসনিক ও আর্থিক ক্ষমতার দায়িত্ব পালন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ