Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টুকরো খবর

| প্রকাশের সময় : ১৫ মে, ২০২২, ১২:০২ এএম

৪৪ ঘণ্টা পর উদ্ধার

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা
সুন্দরবনে মাছ ধরতে গিয়ে নদীতে পড়ে নিখোঁজ জেলের লাশ ৪৪ ঘণ্টা পর উদ্ধার হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টায় তার লাশ ভাসমান অবস্থায় উদ্ধার করে মোরেলগঞ্জ উপজেলার বারৈখালী গ্রামে নিয়ে যায় স্থানীয় জেলেরা। সঙ্গে থাকা বড় ভাই পলাশ হাওলাদার জানান, যে এলাকায় মিরাজ ডুবে গিয়েছিল ঠিক সেখানেই তার লাশ ভেসে ওঠে। লাশ পেয়ে ট্রলারযোগে দুপুরে বাড়ি নিয়ে আসা হয়েছে। মিরাজ মোরেলগঞ্জ উপজেলার বারৈখালী গ্রামের নাছির হাওলাদারের ছেলে। লাশ নেয়ার পরে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
গত বৃহস্পতিবার বিকেলে পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের শেলা নদীতে নোঙর ফেলার সময় পায়ের সঙ্গে দড়ি পেঁচিয়ে পড়ে গিয়ে নিখোঁজ হয়েছিল জেলে মিরাজ হাওলাদার। ঈদের পরেরদিন বনবিভাগ থেকে পাস নিয়ে বড় ভাই পলাশ হাওলাদারের নৌকায় সুন্দরবনে মাছ ধরতে গিয়েছিলেন তিনি।


আর্থিক সহায়তা প্রদান
বুড়িচং (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা
কুমিল্লার বুড়িচংয়ে ঘাস কাটতে গিয়ে বজ্রপাতে এক মো. রিপন মিয়া (১৮) নামের এক তরুণের মৃত্যু জনিত কারণে ওই পরিবারকে গত শুক্রবার আর্থিক সহায়তা প্রদান করলেন ইউএনও হালিমা খাতুন। জেলা প্রশাসক কুমিল্লার নির্দেশনায় দূর্যোগ ব্যবস্থাপনার অর্থায়নে বজ্রপাতে ছেলেকে হারিয়ে শোকে ভারাক্রান্ত রিপনের পিতা মো. চারু মিয়ার হাতে নগদ ২৫ হাজার টাকার আর্থিক সহায়তা প্রদান করেন বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার হালিমা খাতুন। পরবর্তীতে তিনি প্রাপ্তি সাপেক্ষে সরকারি অন্যান্য সহযোগিতার আশ^াস প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোস্তফা মাইদুল মোর্শেদ মুরাদ, রাজাপুর ইউপি চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো. আবুল কাশেম মাস্টার, এড. মাহাবুবুর রহমান, আ.লীগ নেতা মো. জসিম উদ্দীন মাস্টারসহ এলাকার সুধীজন। উল্লেখ্য, মো. রিপন মিয়া গত ১২ মে বজ্রপাতে মৃত্যু ঘটে।


নতুন ইউএনওকে বরণ
দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা
কুমিল্লার নবাগত দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মো. মহিনুল হাসানকে গত শুক্রবার দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন উপজেলা নির্বাহী অফিসারের হল রুমে ফুল নিয়ে বরন করে নেন। এ সময় উপস্থিত ছিলেন দাউদকান্দি সহকারী কমিশনার (ভুমি) সুকান্ত সাহা, দাউদকান্দি মডেল থানার ওসি মো. নজরুল ইসলাম। অপরদিকে বিদায়ী দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খানকে দাউদকান্দি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের মাধ্যমে এক সংবর্ধনা দেয়া হয়।


গোশত বিক্রেতাকে জরিমানা
বরগুনা জেলা সংবাদদাতা
বরগুনা পৌর শহরের গোশত বাজারে ক্রেতাদের বিভিন্ন অভিযোগে জেলা প্রশাসকের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৭ ব্যবসায়ীকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন। গত শুক্রবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বরগুনা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহম্মেদ।
ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের একটি টিম বরগুনা পৌর মাংসের বাজারে গিয়ে পশু জবাইখানার মধ্যে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ দেখতে পায় এবং অপ্রাপ্ত বয়স্ক (বাছুর) পশু জবাইয়ের প্রমান পায়। এছাড়াও পৌরসভার দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির উপস্থিতেই বিভিন্ন অপরাধসহ এই নোংরা পরিবেশের মধ্যে পশু জবাইয়ের ঘটনা ঘটছে বলেও ক্রেতারা এ সময় অভিযোগ করেন।
তাই গোশত বাজারের সাতজন ব্যবসায়ীকে বিশ হাজার টাকা করে মোট এক লাখ চল্লিশ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ