Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে সয়াবিন তেল মজুদ করায় ২ ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা জরিমানা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ১০:৪০ পিএম

ফরিদপুরে সয়াবিন তেলের দোকানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার অধিদপ্তর। অভিযানকালে দুটি দোকানকে ৬০ হাজার টাকা জরিমানা ও আগামী ১০ দিনের জন্য দোকান বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।


শুক্রবার (১৩ মে) জেলা শহরের হেলিপোর্ট বাজারে এ অভিযান চালানো হয়। জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন সহকারী পরিচালক সোহেল শেখ।

অভিযানকালে ওই বাজারের আসাদ স্টোর থেকে ১৫০ লিটার বোতলজাত তেল জব্দ করা হয়। একই পরিমাণ তেল গুদামজাত করে রাখায় ওই দোকানের স্বত্বাধিকারী ফরিদপুর সদরের গঙ্গাবর্দী এলকার মো. মোকসেদ আলীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে আগামী ১০ দিনের জন্য দোকানটি বন্ধ করে দেওয়া হয়।
এরপর অভিযান চালানো হয় ওই বাজারে অবস্থিত মফিজ স্টোরে।

ওই দোকান থেকে এক লিটারের ৪১ বোতল এবং ১০০ লিটার খোলা তেল জব্দ করা হয়। ওই ব্যবসায়ীর বিরুদ্ধে অভিযোগ বোতলে প্রতি লিটার তেলের দাম ১৬০ টাকা লেখা থাকলেও প্রতি লিটার তেল ২৫০ টাকা লিটার দরে বিক্রি করছিলেন।
অভিযানকালে মফিজ স্টোরের স্বত্বাধিকারী মফিজউদ্দিন শেখকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ওই প্রতিষ্ঠানটিও ১০ দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়।

জেলা ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ