Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের ‘সফ্ট স্কিল’ বৃদ্ধির পরামর্শ শিক্ষামন্ত্রীর

নজরুল বিশ্ববিদ্যালয় সংবাদদাতা: | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ১২:০০ এএম

বর্তমান সরকার শিক্ষিত বেকার তৈরি করতে চায় না জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমরা যে গ্র্যাজুয়েট তৈরি করছি তাদেরকে একদম জব-রেডি হিসেবে তৈরি করছি কি না-সেদিকটি দেখতে হবে। আমি ডিগ্রী দিলাম, সনদ দিলাম সে যদি চাকরি না পায় একজন উদ্যোক্তা হতে না পারে তাহলে আমার সে সনদের কোন দাম থাকবে না। এসময় তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ‘সফ্ট স্কিল’ বৃদ্ধি করার পরামর্শ দেন।

গত বুধবার বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মঞ্চে ১৭ তম বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে দু’দিনব্যাপী আয়োজিত শেষ দিনের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
ডা. দীপু মনি নজরুল বিশ্ববিদ্যালয়ে সীমান প্রাচীর নির্মাণের উদ্যোগকে স্বাগত জানান। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়কে সুরক্ষিত করতে সিসিটিভি স্থাপনের নির্দেশ দেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের জনবল অপ্রতুলতা, সংকট নিরসনে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)র সঙ্গে কথা বলবেন বলে জানান শিক্ষামন্ত্রী।
বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. সৌমিত্র শেখরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ-৭ (ত্রিশাল) এর সংসদ সদস্য মো. রুহুল আমীন মাদানী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামাল ও পরিকল্পনা কমিশনের সদস্য অধ্যাপক ড. মো. কাউসার আহাম্মদ ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।
প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমরা আমাদের বিশ্ববিদ্যালয়কে একটি স্মার্ট বিশ্বমানের ক্যাম্পাস হিসেবে গড়ে তুলব। শিক্ষা, গবেষণা ও উন্নয়ন নিয়ে বর্তমান সরকারের যে অভিযাত্রা সেই অভিযাত্রা শামিল হয়ে দক্ষ মানব সম্পদ তৈরি করবো। নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের নিরাপত্তায় একাডেমিক মাস্টারপ্ল্যান তৈরি করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ