Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে জব্দকৃত ২৩৫৯ লিঃ সয়াবিন তেল স্থানীয়দের মাঝে বিক্রি করলো প্রশাসন

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ৪:৩৩ পিএম

নাটোরে জব্দকৃত ২৩৫৯ লিঃ সয়াবিন তেল স্থানীয়দের মাঝে বিক্রি করলো প্রশাসন। বুধবার রাত ১০ টা অবধি নাটোর শহরের নিচাবাজার ও স্টেশন বাজারে চলে এই কার্যক্রম। প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয় ক্রেতারা।
সরকার ঘোষিত মূল্যে সয়াবিন তেল বিক্রির নিয়ম থাকলেও অধিক মুনাফার লোভে বাড়তি মূল্যে বিক্রয় ও মজুদ করায় নাটোর শহরের ৪টি দোকান থেকে ২ হাজার ৩৫৯ লিটার তেল জব্দ করেছে র‌্যাব প্রশাসন। উক্ত অভিযানে অবৈধভাবে তেল মজুদের দায়ে অভিযুক্ত দোকানদারগণকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ এবং ৪৫ ধারায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই দোকান মালিকদের মোট ৮৮ হাজার টাকা জরিমানা করা হয়। নাটোর র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেন এবং জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে নাটোর শহরের নিচাবাজার ও স্টেশন বাজারের ৪টি দোকানে অভিযান চালানো হয়।
এ সময় পূর্বের মূল্যে ক্রয় করা সয়াবিন তেল বাড়তি মূল্যে বিক্রয় ও অবৈধ মজুদ রাখায় কুন্ডু সাহা ষ্টোর থেকে ১০ লিটার সয়াবিন তেল জব্দ ও ৮ হাজার টাকা জরিমানা, সোনালী ষ্টোর থেকে ৮৫ লিটার সয়াবিন তেল জব্দ ও ২০ হাজার টাকা জরিমানা, মের্সাস লিটন ষ্টোর থেকে ৫৫ লিটার সয়াবিন তেল জব্দ ও ১০ হাজার টাকা জরিমানা, ষ্টেশন বাজারের নিউ বেঙ্গল ট্রেডার্সের গুদাম ও দোকান হতে ২২০০ লিটার সয়াবিন তেল জব্দ ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দ করা ৫ লিটারের সয়াবিন তেলের বোতল ৭৬০ টাকা সরকার নির্ধারিত মূল্যে স্থানীয় ব্যক্তিদের মধ্যে বিক্রি করা হয়।
৮৮ হাজার টাকা জরিমানা ও মোট ২ হাজার ৩৫৯ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। পরবর্তীতে জব্দকৃত সয়াবিন তেল সরকার নির্ধারিত মূল্যে স্থানীয় ব্যক্তিদের মধ্যে বিক্রি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ