Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

অ্যাম্বুলেন্সে রোগীর বদলে মিললো কার্টুন ভর্তি ফেনসিডিল

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১১:২২ পিএম

আঞ্জুমান খাদেমুল ইনসান নামের একটি সেবামূলক সংগঠনের অ্যাম্বুলেন্সে রোগীর বদলে মিললো কার্টুন ভর্তি ফেনসিডিল। বুধবার (১১ মে) বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার কেরণখাল ইউনিয়নের কোড়েরপার এলাকায় অ্যাম্বুলেন্সটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে স্থানীয় লোকজন আঞ্জুমান খাদেমুল ইনসানের রোগী বহনকারী এ পরিবহনটি উদ্ধার করতে গিয়ে ভেতরে ফেনসিডিলের কার্টুন আবিষ্কার করে।

পরে জরুরি নাম্বার ৯৯৯ এ কল করলে ঘটনাস্থলে চান্দিনা থানা পুলিশ ও ইলিয়গঞ্জ হাইওয়ে পুলিশ এসে অ্যাম্বুলেন্সের ভেতর থেকে কয়েকটি কার্টুন উদ্ধার করে। এসব কার্টুনের ভেতর থেকে ৬০৯ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এদিকে অ্যাম্বুলেন্সটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে স্থানীয়রা যখন উদ্ধার করতে গিয়ে ফেনসিডিলের খোঁজ পায় তখন চালক পালিয়ে যায়।

সিনিয়র সহকারি পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. ফয়েজ ইকবাল জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। ওই এ্যাম্বুলেন্সে ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার, আঞ্জুমান খাদেমুল ইসলাম’ লিখা রয়েছে। দুর্ঘটনা কবলিত ওই এ্যাম্বুলেন্স থেকে ৬০৯ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

আঞ্জুমান খাদেমুল ইনসান নামের ওই সংগঠনটি চাঁদপুর জেলা সদরে অবস্থিত বলে জানা যায়। ওই সংগঠনের সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলালের সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ্যাম্বুলেন্সটি পরিচালনার জন্য অন্য একজনকে দায়িত্ব দেয়া হয়। গরিব ও অসহায়দের বিনা পয়সায় সার্ভিস দিলেও বিত্তবান রোগীদের সেবা দিয়ে ফি নেওয়া হয়। তাতে সংগঠনকে বাৎসরিক টাকা দেয়। গাড়িটি দুর্ঘটনার শিকার হয়েছে বলে তিনি শুনেছেন, তবে ফেনসিডিল বহনের বিষয়টি তার জানা নেই বলে পুলিশকে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ