Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রলার বিকল হয়ে পদ্মায় ৩০ পর্যটক আটকা, নৌ পুলিশে উদ্ধার

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১১:০৫ পিএম

স্বপ্নের পদ্মা সেতু দেখতে এসে ঘূর্ণিঝড় অশনির প্রভাবে ঝড়-বৃষ্টির মধ্যে মাঝ পদ্মায় আটকা পরে প্রায় ৩০ পর্যটক। ট্রলার বিকল হয়ে যাওয়ায় টানা ৩ ঘন্টা আটকে থাকার পরে মাওয়া নৌ পুলিশ তাদের উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শী জানান, মঙ্গলবার বিকালে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার হাসাইল থেকে পরিবার পরিজন নিয়ে প্রায় ৩০ জন পর্যটক ট্রলার যোগে ঘুরতে আসে মাওয়া পদ্মা সেতু দেখতে। পরে হঠাৎ তাদের ট্রলারটি নষ্ট হয়ে যায়। ফলে টানা ২/৩ ঘন্টা চেষ্টা চালিয়েও ট্রলারটি সচল করতে সক্ষম হয়নি। সন্ধ্যা ৬টার দিকে ঘূর্ণিঝড় অশনির প্রভাবে পদ্মা উত্তাল হওয়ায় লঞ্চ ও স্পিডবোট বন্ধ ঘোষণা করে ঘাট কর্তৃপক্ষ। এ সময় ওই পর্যটকগুলো পদ্মা সেতু সংলগ্ন মাঝ পদ্মায় অসহায়ের মতো আটকা পড়ে ছিলেন। ৯৯৯ কল করলে, এ ঘটনার খবর পেয়ে মাওয়া নৌ-পুলিশ ঘটনা স্থলে ছুটে যায়। এবং তাদের রাতে উদ্ধার করে। সে সাথে রাতে বৈরী আবহাওয়ার কারণে তাদের নৌ পুলিশ ফাঁড়িতে আশ্রয় দেন। বুধবার সকালে তারা পরিবার পরিজন নিয়ে গন্তব্যে ফিরে যায়।

এ বিষয়ে মাওয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) আবু তাহের মিয়া জানান, টঙ্গীবাড়ি থেকে পদ্মা সেতু দেখতে আশা প্রায় ৩০ জন পর্যটক আটকা পরে। আমরা তাদের উদ্ধার করি। এবং রাতে ঘূর্ণিঝড় অশনির প্রভাবে ঝড় ও বৃষ্টি হয় তাই তাদের রাতে নৌপুলিশ ফাঁড়িতে আশ্রয় দিয়েছি। আজ (গতকাল বুধবার) সকালে তারা তাদের গন্তব্য স্থলে ফিরে যায়।
পর্যটকেরা জানান, এ ঋণশোধ করবার নয়। নৌপুলিশ আমাদের ৩০টি প্রাণ বাঁচিয়েছে। আমরা মাঝ পদ্মায় ৩ ঘন্টার মতো আটকা পড়ে ছিলাম। ঝড়বৃষ্টি হচ্ছিলো প্রচন্ড ঢেউও ছিলো। একমাত্র আল্লাহর রহমতে নৌপুলিশ এসে আমাদের উদ্ধার করেছে। এবং রাতে আমাদের আশ্রয় দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ