Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গোমতী নদীর তীরে ৫৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১২:০১ এএম

দেশব্যাপী নদ-নদী অবৈধ দখলমুক্ত করার অংশ হিসেবে কুমিল্লার গোমতী নদীর বেড়িবাঁধ এলাকায় উচ্ছেদাভিযান শুরু করেছে কুমিল্লা জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড। গতকাল বুধবার সকাল ১০টা থেকে এ উচ্ছেদাভিযান শুরু হয়ে দুপুর পর্যন্ত চলে। এদিকে উচ্ছেদের নোটিশ এবং মাইকিংয়ের খবর শুনে বেড়িবাঁধের জায়গা দখলকারীরা গতকাল সকাল থেকে নিজ উদ্যোগে অবৈধ স্থাপনার মালামাল সরিয়ে নিতে থাকেন।
পানি সম্পদ মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী ৬৪ জেলার নদ-নদী, খাল বিল ও অন্যান্য সরকারি জলাশয় এবং তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনার প্রেক্ষিতে গতকাল বুধবার কুমিল্লা বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের গোবিন্দপুরে গোমতী নদীর তীরে ৫৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।
উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে মুসলিমা, পানি উন্নয়ন বোর্ড কুমিল্লার নির্বাহী প্রকৌশলী ওয়ালিউ জ্জামান, উপ-বিভাগীয় প্রকৌশলী শাহজালাল সেলিম, ইমরান হোসেন, সহকারি পরিচালক আরিফুর রহমান, সহকারী রাজস্ব কর্মকর্তা, মোঃ শাহাদাত হোসেন প্রমুখ।
উল্লেখ্য, ২০১৯ সালের ২৩ ডিসেম্বর কুমিল্লা সদর উপজেলার পালপাড়া ব্রিজ এলাকা থেকে শুরু করে চানপুর বেলিব্রিজ পর্যন্ত ১৩৯ জন দখলদারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে কুমিল্লা জেলা প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ