Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফাঁসিতে ঝুলে রাবির ছাত্রীর আত্মহত্যা

গৌরীপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১২:০১ এএম

ঈদের বন্ধে বাড়িতে এসে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সাদিয়া তাবাসুম। তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের বিশমপুর গ্রামের মো. মাহবুবুর রশিদের মেয়ে। গত মঙ্গলবার বেলা আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। পরে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
স্থানীয় ও পুলিশের ভাষ্যমতে, বিশ্ববিদ্যালয় বন্ধে ঈদের কয়েক দিন আগে সাদিয়া বাড়িতে আসেন। যথারীতি পরিবারের সাথে ঈদ উদযাপন করেন। এ অবস্থায় দুই একদিনের মধ্যেই তার বিশ্ববিদ্যালয়ে ফিরে যাওয়ার কথা ছিল। ওই বিশ্বদ্যিালয়ের তিনি ভূতত্ত বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী। গত মঙ্গলবার ওই ছাত্রীর বাবা একটি জানাজায় অংশ গ্রহণের জন্য গিয়েছিলেন এবং মা বাড়িতে ছিলেন না। এই সুযোগে সাদিয়া নিজ ঘরের একটি কক্ষে গিয়ে দরজা বন্ধ করে ঘরের আঁড়ার সাথে ফাঁসিতে ঝুলেন।
জানা গেছে, দীর্ঘ সময়েও তার কোনো খোঁজ না পেয়ে চাচাতো বোন দরজা বন্ধ ঘরে ডাকতে গিয়ে কোনো সাড়া পাননি। এক পর্যায়ে একটি ফাঁক দিয়ে দেখতে পান ঘরের আঁড়ার সাথে ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়ে ঝুলে রয়েছে সাদিয়ার দেহ। তখন আর্তচিৎকারে লোকজন ছুটে এসে দরজা ভেঙ্গে সাদিয়াকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানায়, অনেক আগেই সাদিয়ার মৃত্যু হয়েছে।
এ ব্যাপারে গৌরীপুর থানার উপপরিদর্শক মো. মাইনুল রেজা জানান, প্রাথমিকভাবে জানতে পেরেছেন ওই ছাত্রী বিষন্নতায় ভুগছিলেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে একটি অপমৃত্যু মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ