Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গফরগাঁওয়ে রেলওয়ের দখলকৃত জমিতে উচ্ছেদ অভিযান

গফরগাঁও উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ মে, ২০২২, ১২:০১ এএম

ময়মনসিংহের গফরগাঁওয়ে রেলওয়ের জমি অবৈধ দখলদার মুক্ত করতে উচ্ছেদ অভিযান চালিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। রেলওয়ের সম্পত্তিতে অবৈধভাবে থাকা দোকান-পাট, পাকা, সেমিপাকা বসতভিটাসহ প্রায় অর্ধশতাধিক স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়েছে।

গতকাল বুধবার সকাল সোয়া ১০টা থেকে অভিযানটি শুরু হয়। গফরগাঁও শহরের চামড়া গুদাম রেলক্রসিং এলাকা থেকে শুরু হয়ে শিবগঞ্জ রেল গেইট এলাকা পর্যন্ত পরিচালনা করা হয়। রেলওয়ে পুলিশের সাথে উচ্ছেদ অভিযানে সহযোগিতা করে পুলিশ ও আরএনবি। অভিযানটি রেলওয়ে ঢাকা বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. শফিউল্লাহ ও গফরগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাবেরী রায়ের নেতৃত্বে পরিচালিত হয়।
রেলওয়ের কর্মকর্তারা জানান, বহু দিন ধরে রেলওয়ের জায়গা খালি করে দেয়ার নোটিশ দেয়া হচ্ছে। কিন্তু কেউ তোয়াক্কা করছেন না। প্রায় দুই একর জায়গার ওপর দীর্ঘ দিন ধরে অবৈধ স্থাপনা নির্মাণ করে রেখেছে দখলদাররা। তাই বাধ্য হয়েই উচ্ছেদ অভিযান শুরু করে কর্তৃপক্ষ। অভিযানে প্রায় দুই একরের অধিক রেলওয়ের জমি উদ্ধার করা হয়।
রেলওয়ের ঢাকা বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. শফিউল্লাহ জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে রেলওয়ে বিশেষ উদ্যোগ গ্রহণ করে। যাত্রীদের নিরাপত্তা স্বার্থে কেউ রেলওয়ে স্টেশনে বিনা টিকেটে প্রবেশ করতে পারবে না। অবৈধ স্থাপনার মালিকদের আমরা নোটিশ দিয়েছিলাম। যারা তাদের স্থাপনা সরিয়ে নেননি, তাই তাদের উচ্ছেদ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ