Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বুলড্রেজারে গুড়িয়ে দেওয়া হলো গোমতী বেড়িবাঁধের ৫৮ অবৈধ স্থাপনা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ২:২৯ পিএম

দেশব্যাপী নদ-নদী অবৈধ দখলমুক্ত করার অংশ হিসেবে কুমিল্লার গোমতী নদীর বেড়িবাঁধ এলাকায় উচ্ছেদভিযানে শুরু করেছে কুমিল্লা জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড।

বুধবার সকাল ১০ টা থেকে এ উচ্ছেদাভিযান শুরু হয়ে দুপুর পর্যন্ত চলে। উচ্ছেদাভিযানে কুমিল্লার বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের উত্তর গোবিন্দপুর এলাকায় গোমতী বেড়িবাঁধে গড়ে উঠা ৫৮টি অবৈধ স্থাপনা বুলড্রেজারে গুড়িয়ে দেওয়া হয়।

এদিকে উচ্ছেদের নোটিশ এবং মাইকিংয়ের খবর শুনে বেড়িবাঁধের জায়গা দখলকারীরা বুধবার সকাল থেকে নিজ উদ্যোগে অবৈধ স্থাপনার মালামাল সরিয়ে নিতে থাকেন।

পানি সম্পদ মন্ত্রণালয়ের পরিপত্র অনুযায়ী ৬৪ জেলার নদ-নদী,খাল বিল ও অন্যান্য সরকারি জলাশয় এবং তীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনার প্রেক্ষিতে বুধবার কুমিল্লা বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের গোবিন্দপুরে গোমতী নদীর তীরে ৫৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।

উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে মুসলিমা,পানি উন্নয়ন বোর্ড কুমিল্লার নির্বাহী প্রকৌশলী ওয়ালিউ জ্জামান , উপ বিভাগীয় প্রকৌশলী শাহজালাল সেলিম, ইমরান হোসেন, সহকারী পরিচালক আরিফুর রহমান, সহকারী রাজস্ব কর্মকর্তা, মোঃ শাহাদাত হোসেন এবং শাখা কর্মকর্তা আল মামুনুর রশীদ ভূইয়াসহ পুলিশ কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ