Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নগরকান্দায় সংঘর্ষ না করার শর্তে পুলিশের কাছে অস্ত্র জমা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ২:১১ পিএম

নগরকান্দায় গ্রামবাসী আগামীতে এলাকায় দাঙ্গা কাইজা না করবার শর্তে প্রশাসনের কাছে দাঙ্গায় ব্যবহার করা শতাধিক দেশী অস্ত্র জমা দেওয়ার বিষয়টি বুধবার (১১ মে) নিশ্চিত করছেন নগরকান্দা উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, কাইজা-দাঙ্গা ও সংঘর্ষ আর না করার শর্তে পুলিশের কাছে দেশীয় অস্ত্র ঢাল-কাতরা ও সড়কি জমা দেওয়া শুরু করেন, গ্রামবাসী মঙ্গলবার (১০ মে) সন্ধ্যা থেকে।

ফরিদপুরের নগরকান্দা উপজেলার ঈশ্বরদী গ্রামবাসী এ দেশীয় অস্ত্র জমা দেন। ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) মোঃ সুমিনুর রহমানের উপস্থিতিতে নগরকান্দা থানা চত্বরে গ্রামবাসী এ দেশীয় অস্ত্র জমা দেন বলে পুলিশ ও গ্রামবাসী নিশ্চিত করছেন।


জানা যায়, মঙ্গলবার (১০ মে ) সকালে আধিপত্য বিস্তার নিয়ে উপজেলার শহীদনগর ইউনিয়নের ঈশ্বরদী গ্রামে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা শুরু হয়। খবর পেয়ে থানা পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে উত্তেজনা পরিস্থিতি শান্ত করে।

এসময় পুলিশ এলাকা শান্ত করতে উভয় গ্রুপের মাতুব্বর ও স্থানীয় নেতাকর্মীদের থানায় ডাকেন। থানায় আসার পর উভয় দলের লোকজন মারামারি ও সংঘর্ষ করবে না এই অঙ্গীকার করেন। এরপর উভয় দলের লোকজন ঐদিন সন্ধায় ২১টি ঢাল, ৪০টি কাতরা ও ৪০টি সড়কি জমা দেন।
এবিষয়ে ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) মোঃ সুমিনুর রহমান বলেন, ঈশ্বরদী গ্রামে সকালে আধিপত্য নিয়ে দুই দলের মধ্যে উত্তেজনা শুরু হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। পরে ফরিদপুরের পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম-সেবা) এর দিক-নির্দেশনা অনুযায়ী উভয় দলের লোকজনকে থানায় ডেকে মতবিনিময় করা হয়। এসময় তারা সংঘর্ষ করবে না মর্মে অঙ্গীকার করেন। মতবিনিময় শেষে উভয় দলের লোকজন থানায় দেশীয় অস্ত্র ঢাল-কাতরা ও সড়কি জমা দেন।

ওই পুলিশ কর্মকর্তা আরও বলেন, “এলাকা কাইজা-দাঙ্গা ও সংঘর্ষ মুক্ত করার সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে পুলিশ। এরই অংশ এটা। এ ধারা অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ