Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শিমুলিয়া নৌরুট: ঘূর্ণিঝড় অশনি প্রভাবে পদ্মা নদী উত্তাল,স্পিডবোট ও লঞ্চ চলাচল বন্ধ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ৮:৫৩ পিএম
ঘূর্ণিঝড় অশনি’র প্রভাবে বৃষ্টিপাত ও প্রচণ্ড ঝোড়ো হাওয়ার  কারণে পদ্মা নদী উত্তাল। তীব্র বাতাস ও ঘন ঘন বজ্রপাত হওয়ার কারনে, মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া, মাদারীপুরের বাংলাবাজার এবং শরীয়তপুরের মাঝিকান্দি নৌপথে অনির্দিষ্ট সময়ের জন্য লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রেখেছে বিআইডব্লিউটিএ।
এর আগে শিমুলিয়া-বাংলাবাজার ও মাঝিকান্দি নৌপথে সকাল সাড়ে ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ৮৫টি লঞ্চ চলাচল করছিলো। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলে ১৫৩টি স্পিডবোট। এ নৌপথে রয়েছে ছোট-বড় ১০টি ফেরি।
বিআইডব্লিউটিএ শিমুলিয়া নদীবন্দরের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন বলেন, মঙ্গলবার সকাল থেকে শিমুলিয়া ঘাট এলাকায় বৈরি আবহাওয়া বিরাজ করছে। এ অবস্থায় লঞ্চ চলাচল করা ঝুঁকিপূর্ণ। এজন্য সকাল থেকে শিমুলিয়া, মাদারীপুরের বাংলাবাজার এবং শরীয়তপুরের মাঝিকান্দি নৌপথে কয়েকবার লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রাখতে হয়। শিমুলিয়া নদী বন্দর অভ্যন্তরীন নৌপথে ১ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত জারি করা হয়েছে। এমন পরিস্থিতিতে লঞ্চ ও স্পিডবোট বন্ধের দরকার হয়না। তবে বিকেলে পরিস্থিতি খারাপের দিকে যায়। পদ্মা নদীতে ঝড়ো হাওয়া বৃষ্টিপাত, তীব্র বাতাস ও ঘন ঘন বজ্রপাত হচ্ছে। দুর্ঘটনা এড়াতে সকল ধরনের লঞ্চ ও স্পিডবোট  চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশনা দেয়ার আগ পর্যন্ত এসব বন্ধ থাকবে।#
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ