Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈশ্বরদীতে সাড়ে ১৮ হাজার লিটার ভোজ্যতেল অবৈধভাবে মজুদ,জরিমানা মাত্র ২০ হাজার টাকা, ক্রেতারা ক্ষুব্ধ

ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ৫:২৬ পিএম

আজ ১০ মে'২২ সকালে ঈশ্বরদী বাজারের শ্যামল স্টোরের গোডাউনে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ১৮ হাজার লিটার সোয়াবিন ও সরিষার তেল জব্দ করা হয়েছে । এরমধ্যে রয়েছে ১০ হাজার লিটার লুজ সোয়াবিন তেল, ১হাজার ২ শত ৪৪ লিটার বোতলজাত সোয়াবিন তেল ও ৭ হাজার লিটার সরিষার তেল। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করে উল্লেখিত পরিমাণ অসৎ উদ্দেশ্যে মজুদকৃত তেল জব্দ করে । ঈদের আগে এসব ভোজ্য তেল সংগ্রহ করে নিজের গুদামে অবৈধভাবে মজুদ করেছিল শ্যামল স্টোরের মালিক শ্যামল পাল।

গোপন সংবাদের ভিত্তিতে আজ সকাল ১১টায় শহরের নূরমহল্লা মাতৃমন্দিরের সামনে শ্যামল পালের গোডাউনে অভিযান পরিচালনা করেন পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিুরুল ইসলাম। এসময় তিনি ২০ হাজার টাকা জরিমানা ও ভোজ্য তেল জনসম্মুখে ঈদের পূর্বের দামে ক্রেতাদের কাছে বিক্রি করার নির্দেশ দেন। অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন ঈশ্বরদীর নিরাপদ খাদ্য পরিদর্শক সানোয়ার রহমান।

বিপুল পরিমাণ ভোজ্য তেল আটকের পর মাত্র ২০ হাজার টাকা জরিমানা করায় উপস্থিত ক্রেতা ও সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেছেন। আরিফুল ইসলাম ও মনোয়ার হোসেনসহ একাধিক ক্রেতা জানান, শ্যামল পালের গোডাউনে মালামাল জব্দ ও সিলগালা করা উচিত ছিল। শ্যামল পালের মতো আরো বেশ কয়েকজন তেল মজুদদার ব্যবসায়ী রয়েছে তাদের বিরুদ্ধেও অভিযান পরিচালনার দাবি জানিয়েছেন ক্রেতারা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ