Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফাঁসির দড়ি থেকে থেকে বাঁচতে ১৯ বছর পালিয়ে ছিলেন তিনি!

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ৩:৫৮ পিএম

১৯ বছরেরও বেশি সময় ধরে আত্নগোপনে থাকা ফাঁসির দন্ডপ্রাপ্ত এক আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। তিনি মামলা হওয়ার পর থেকে নিজের নাম পরিবর্তন করে চট্টগ্রাম জেলার মীরেরসরাই থানা ও কুমিল্লার দাউদকান্দি থানা এলাকায় দুলাল মিস্ত্রি নামে আত্নগোপন করেন। র‌্যাব তাকে ঠিকই ধরে ফেলে।
র‌্যাব সূত্রে জানা যায়, গত ২০০৩ সালের ১৫ জুলাই বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানা এলাকায় পূর্ব শত্রুতার জের হিসেবে আসামী বেলাল ফরাজীসহ তার সহযোগীরা স্থানীয় জাফর জোয়াদ্দারকে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় পরদিন নিহতের স্ত্রী বাদী হয়ে মোড়েলগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ বিচারকার্য শেষে বিজ্ঞ আদালত গত ২০১৪ সালের ২৬ জুন মামলার আসামীদের মৃত্যুদন্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন। বিষয়টি র‌্যাব-৬ এর নজরে আসলে র‌্যাব-৬ (সদর কোম্পানি) এর একটি আভিযানিক দল পলাতক আসামীদের গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে।
এরই ধারাবাহিকতায় সোমবার (৯ মে) র‌্যাব-৬ (সদর কোম্পানি খুলনা) এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ওই মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী বেলাল ফরাজী কুমিল্লা জেলার দাউদকান্দি থানা এলাকায় আত্নগোপন করে আছে। আভিযানিক দলটি ১০ মে কুমিল্লা জেলার দাউদকান্দি থানা এলাকায় অভিযান পরিচালনা করে হত্যা মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী বেলাল ফরাজীকে গ্রেফতার করে। বেলাল ফরাজী মোড়েলগঞ্জ উপজেলার পূর্ব বহরবুনিয়া গ্রামের মৃত আব্দুল মজিদ ফরাজীর ছেলে।
জিজ্ঞাসাবাদে র‌্যাবকে সে জানায়, মামলা হওয়ার পর থেকে নিজের নাম পরিবর্তন করে চট্টগ্রাম জেলার মীরেরসরাই থানা ও কুমিল্লার দাউদকান্দি থানা এলাকায় দীর্ঘ ১৯ বছরের অধিক সময় দুলাল মিস্ত্রি নামে আত্মগোপন করে। সেখানেই বিভিন্ন পেশায় থেকে ছদ্মবেশে জীবিকা নির্বাহ করছিল।
গ্রেফতারের পর তাকে মোড়েলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ