Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীর একটি গুদাম থেকে ২৭ হাজার লিটার ভোজ্যতেল জব্দ, আটক ১

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১১:২৪ এএম

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর বাজারের দুইটি গোডাউনে অভিযান চালিয়ে প্রায় ২৭ হাজার লিটার ভোজ্য তেল জব্দ করেছে পুলিশ। এর মধ্যে সোয়াবিন তেল প্রায় ২০ হাজার লিটার। বাকিগুলো সরিষার তেল।
এ সময় তেলের মালিক ব্যবসায়ী শহিদুল ইসলাম স্বপন (৪০) কে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি চেওখালি গ্রামের ইসমাইল সাজির ছেলে। স্বপন গোডাউনের পাশে নিজ বাড়িতে বসবাস করেন। অভিযানের সময় স্বপনের বড় ভাই রফিকুল ইসলাম পালিয়ে যায়।
সোমবার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত পুলিশ এ অভিযান চালায়। জব্দ তেলের মধ্যে ১৯ হাজার ১৭৬ লিটার সোয়াবিন ও ৭ হাজার ৫৪৮ লিটার সরিষার তেল বলে জানিয়েছে পুলিশ।
রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম বলেন, তাহেরপুর বাজারে একটি সরকারি গোডাউন রয়েছে। স্থানীয় ব্যবসায়ীরা সেটি ভাড়া নিয়ে ব্যবহার করে। ওই গোডাউনে টিসিবির পণ্য থাকতে পারে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালায়। এ সময় সেখানে ১০০ ড্রাম তেল পাওয়া যায়।
ইফতে খায়ের আলম বলেন, ১০০ ড্রাম তেলের মধ্যে ৬৩ ড্রামে রয়েছে সোয়াবিন তেল। প্রতি ড্রামে তেল রয়েছে ২০৪ লিটার। সে হিসেবে সোয়াবিন তেল রয়েছে ১২ হাজার ৮৫২ লিটার। আর বাকি ৩৭ ড্রামে রয়েছে ৭ হাজার ৫৪৮ লিটার সরিষার তেল।
তিনি বলেন, পরে তার পাশে গ্রেপ্তার স্বপনের বড় ভাই রফিকুল ইসলামের আরেকটি গোডাউনে আরও ৩১ ড্রাম সোয়াবিন তেল পাওয়া যায়। সেখানে রয়েছে ৬ হাজার ৩২৪ লিটার সোয়াবিন তেল। এ নিয়ে দুই গোডাউনে সোয়াবিন তেল পাওয়া গেছে ১৯ হাজার ১৭৬ লিটার। অভিযানের সময় ব্যবসায়ী শহীদুল ইসলাম স্বপনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তার বড় ভাই রফিকুল ইসলাম পালিয়ে যায়। এছাড়াও দুইটি গোডাউন সিল করে দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ