Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেনবাগে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা নারীসহ আহত ৫

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১১:১৩ পিএম

নোয়াখালীর সেনবাগে দাবীকৃত ৫লাখ টাকার চাঁদা আদায়ে ব্যার্থ হয়ে এক মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা চালিয়ে নারী সহ ৫জনকে এলোপাথাড়ি পিটিয়ে ও কোঁচ (ধারালো অস্ত্র) দিয়ে আঘাত করে মারাত্বক জখম করেছে একদল সন্ত্রাসী। ওই ঘটনাটি ঘটেছে রোববার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার ৮নং বীজবাগ ইউনিয়নের বীর নারায়নপুর গ্রামের আহম্মদ আলী ব্যাপারী বাড়িতে।

আহতরা হচ্ছে : মুক্তিযোদ্ধা জালাল আহমেদের ভাই জয়নাল আবেদিন (৭২), তার স্ত্রী নুর জাহান বেগম (৫৫), মেয়ে জোৎনা বেগম (৩২), মুন্নি আক্তার (৩৫) ও ভাতিজা খোকন (৩৮)। তাদেরকে গুরুতর আহতাবস্থায় স্থানীয়রা উদ্ধার করে সেনবাগ উপজেলা ৫০ শর্য্যা হাসপাতালে ভর্তি করেছেন।

হাসপাতালে চিকিৎসাধীন জয়নাল আবদিনের মেয়ের জামাই বীর মুক্তিযোদ্ধা (অব:) সেনা সদস্য আবদুর রহমান জানায়, তার শ্যালক মো. মাইন উদ্দিন রাজু দীর্ঘদিন থেকে কাতারে চাকুরীরত অবস্থায় রয়েছে। তার স্ত্রী, শ্বশুর-শাশুড়ীর সাথে এক বাড়িতে বসবাস করত।

এই সুবাধে এলাকার জয়নাল আবদিনের ছেলে চিহিৃত সন্ত্রাসী চাঁদাবাজ দেলোয়ার হোসেন (২৫), আহছান উল্লাহ ছেলে রনি (২২), সিরাজ মিয়ার ছেলে আবদু রাজ্জাক (৩০), আবুলের ছেলে কাশেম (২৬) ও আবুল বাশারের ছেলে আবদুস কুদ্দুস (২৭) সহ অজ্ঞাত আরো ৫/৬জন সোমবার রাত আড়াইটার দিকে তার শ্বশুর বাড়িতে গিয়ে ৫লক্ষ টাকা চাঁদা দাবী করে। এসময় তাদের নিকট কোন টাকা নেই বললে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে তাদের বসতঘরের দরজা ভেঙে আসবাবপত্র ভাঙচুর করে। এসময় তারা এর প্রতিবাদ করলে ওই সন্ত্রাসী দল এলোপাথাড়ী লোহর রড, বাঁশের লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তাদেরকে রক্তাক্ত জখম করে। এসময় তাদের আর্তচিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

এব্যপারে সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসেন পাটোয়ারীর সঙ্গে যোগাযোগ করলে তিনি এধরণের কোন অভিযাগ থানায় কেউ অবহিত করেনি। তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনী প্রদক্ষেপ নিবেন বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ