Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ মে, ২০২২, ১২:০০ এএম

কুড়িগ্রামের চিলমারীতে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ মহাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে জেলা জজ আদালত।

দীর্ঘ ১৮ বছর পর গতকাল সোমবার দুপুরে মামলার রায় প্রদান করেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান। দণ্ডাদেশ প্রাপ্ত ৮ আসামীকে রায় শেষে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০০৪ সালের ২২ জানুয়ারি শ্যালো মেশিনে পানি দেয়াকে কেন্দ্র করে কুড়িগ্রামের চিলমারী উপজেলার কাচকোল বাজারে শিক্ষক মোখলেসুর রহমানের ছেলে মুদি ব্যবসায়ী নুরনবীকে (২২) তার দোকানে গলায় মাফলার পেঁচিয়ে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করে।

যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন, চিলমারী উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের কাচকোল এলাকার ঘেতু শেখের ছেলে রাশেদ, মকবুল হোসেন ও তসলিম উদ্দিন, দারাজ উদ্দিনের ছেলে আব্দুল কাদের, মতিয়ার রহমানের ছেলে মিন্টু, মনির উদ্দিনের ছেলে মোসলেম উদ্দিন (৪৪), সেকেন্দার আলীর ছেলে মোনাল মিয়া ওরফে মোন্নাফ (৪৪) এবং ওসমান মিয়ার ছেলে নুরু মিয়া।

ছেলে হত্যার পর পিতা মোখলেসুর রহমান ৯জনকে আসামী করে ২৩ জানুয়ারি ২০০৪ সালে চিলমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ শুনানী ৪৪ জনের সাক্ষ গ্রহন শেষে জেলা ও দায়রা জজ মো. আব্দুল মান্নান ৮ আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের আদেশ প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ