Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ৯:০৮ পিএম

২৪ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেপ্তার ও হাঙরের তেলের অবৈধ কারখানা ধ্বংস করার আল্টিমেটাম দিয়ে কক্সবাজারের অনলাইন নিউজ পোর্টাল দি টেরিটোরিয়াল নিউজ (টিটিএনের) তিন সাংবাদিকের উপর হামলার ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন সাংবাদিকরা। সোমবার (০৯ মে) বিকেলে কক্সবাজার পৌরসভা চত্বরে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন, ‘সাংবাদিকরা ঝুঁকি নিয়ে সবসময় গণমানুষের কথা বলে। তুলে ধরে উন্নয়নের কথা। জাতির সমৃদ্ধির কথা। দেশের ক্রান্তিকালে সাংবাদিকরাই ফ্রন্ট লাইনে থেকে কাজ করে। কিন্তু কালোবাজারিসহ চিহ্নিত অপরাধীরা সাংবাদিকদের কণ্ঠরোধে তৎপর হয়ে উঠেছে। তাই এসব অপরাধ চক্রের দৌরাত্ম্য রোধে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। এখন থেকে যেখানে বাধা আসবে, তা দুর্বার গতিতে রুখে দাঁড়াতে হবে।”

রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সাধারণ সম্পাদক এম ওসমান গণির সভাপতিত্বে ও সাংবাদিক সংসদ কক্সবাজারের সভাপতি এম.এ আজিজ রাসেলের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক ফজলুল কাদের চৌধুরী, সিনিয়র সাংবাদিক এইচএম এরশাদ, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল, কক্সবাজার প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক দীপক শর্মা দীপু, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার প্রতিনিধি টিটিএন’র বার্তা প্রধান তৌফিক লিপু, কক্সবাজার ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আহসান সুমন, সাংবাদিক সংসদ কক্সবাজারের সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপম, অনলাইন প্রেস ক্লাবের সভাপতি নেজাম উদ্দিন, রামু প্রেস ক্লাবের খালেদ হোসেন টাপু, রিপোর্টার্স ইউনিটি উখিয়ার সাধারণ সম্পাদক রফিক মাহমুদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার জেলা সংসদের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন প্রমুখ।

রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার ও সাংবাদিক সংসদ কক্সবাজারের যৌথ আয়োজনে মানববন্ধনে বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিক ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ