Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুর্নীতি, দুঃশাসন ও মাদকমুক্ত সমাজ গঠনে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে

মুরাদনগরের ওয়াজ মাহফিলে পীর ছাহেব চরমোনাই

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ৯:০৬ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর ছাহেব আলহাজ্ব মাওলানা মুফতী সৈয়দ রেজাউল করীম বলেছেন, ইসলামী ও নৈতিক শিক্ষার অভাবে মানুষ বিপথগামী হচ্ছে। ফলে সর্বত্র ঘুষ, দুর্নীতি মহামারি আকার ধারণ করেছে। রাষ্ট্রের প্রতিটি সেক্টরে দূর্নীতি ছড়িয়ে পড়েছে। দুর্নীতি, দুঃশাসন ও মাদকমুক্ত সমাজ গঠনে শিক্ষার সকল স্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে।

মুফতী সৈয়দ রেজাউল করীম সোমবার রাতে কুমিল্লার মুরাদনগর উপজেলা মুজাহিদ কমিটির উদ্যোগে ডি. আর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা মুজাহিদ কমিটির ছদর আব্দুল আলীমের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও দাওয়া সম্পাদক মাওলানা আহমদ আব্দুল কাইয়ুম। প্রধান বক্তা ছিলেন, বিশিষ্ট লেখক, গবেষক ও ইসলামী চিন্তাবিদ মুফতী রেজাউল করিম আবরার।

কুমিল্লা উত্তর জেলা ইসলামী আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইকবাল হোসাইনের উপস্থাপনায় মাহফিলে আলোচনা করেন, কুমিল্লা উত্তর জেলা মুজাহিদ কমিটির নায়েবে ছদর মাওলানা আব্দুর রাজ্জাক, জামিয়া ইসলামিয়া মুজাফ্ফারুল উলুম মাদরাসার মুহাদ্দিস মাওলানা আতহার নোমানী, জাতীয় উলামা মাশায়েখ ও আইম্মা পরিষদের সভাপতি মুফতী সাদেকুল ইসলাম।

অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা মুজাহিদ কমিটির ছদর কামরুল হাসান খোকন, কুমিল্লা উত্তর জেলা ইসলামী আন্দোলনের সভাপতি মাওলানা মোহাম্মদ তৈয়ব, সেক্রেটারী মাওলানা নূর হোসাইন, মাওলানা বেলাল হোসাইন, এম এম মফিজুল ইসলাম ও মাওলানা হোসেন মোল্লা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ রেজাউল করীম বলেন, যুব সমাজকে বিপথে ঠেলে দেওয়ার জন্যই ২১ বছর বয়সীদের জন্য মদপান উন্মুক্ত করা হচ্ছে। অথচ ইসলামে মদ সরবরাহ, বেচাঁকেনা নিষিদ্ধ করা হয়েছে। সরকার এলকোহল আইন ২০২২ প্রণয়নের মধ্যদিয়ে যুব সমাজকে মাদকাসক্ত করার অপরিণামদর্শী খেলায় মেতে ওঠেছে। এলকোহল আইন ২০২২ বাতিল না করলে ইমানদার জনতা যে কোন মূল্যে রুখে দিবে।

তিনি আরো বলেন, স্বমূলে উৎখাতের জন্যই ২০২৩ সালে এসএসসি পাবলিক পরীক্ষা থেকে ইসলামী শিক্ষা বাদ দেওয়া হচ্ছে। যে শিক্ষার পরীক্ষা হয়না, সে শিক্ষার গুরুত্ব ছাত্রছাত্রীদের কাছে থাকে না। এভাবে গুরুত্বহীন হয়ে ভবিষ্যতে ইসলামী শিক্ষা অস্তিত্বহীন হয়ে পড়বে। ৯২ ভাগ মুসলমানের দেশে সরকারের এহেন সিদ্ধান্ত ধর্মপ্রাণ জনতা মেনে নিবে না।
দেশে ভোজ্যতেলের বাজার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি আরো বলেন, বৈশ্বিক বাজারে নানা কারণে ভোজ্য তেলের দাম বৃদ্ধি পেয়েছে তা আমরা জানি। কিন্তু বৃদ্ধিকৃত মূল্যের সেই ভোজ্যতেল এখনো বাংলাদেশের বাজারে প্রবেশ করেনি। বাংলাদেশের বাজারে এখনো আগের দামের তেল মওজুদ থাকা সত্বেও কেজিতে ৪০ টাকা মূল্যবৃদ্ধি করা সরকারের ব্যবসায়ীতোষণ নীতির বহিঃপ্রকাশ। যা কোটি কোটি জনতার স্বার্থকে চরম ভাবে ক্ষতিগ্রস্ত করেছে।

সর্বশেষ তিনি আসন্ন কুমিল্লা সিটি কর্পোরেশন ও বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে হাতপাখা প্রার্থীদের ভোট দিয়ে দূর্নীতিমুক্ত আল্লাহ ভীরু নেতা নির্বাচিত করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ