Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে বিমান ও ট্রেনে যাত্রী চাপ বেড়েছে

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ৬:১৪ পিএম

নীলফামারীর সৈয়দপুর থেকে চলাচলকারী বিমান ও ট্রেনগুলো এখন সময়সূচী অনুযায়ী চলাচল করছে। ফলে যাত্রীদের চাপ বেড়েছে। শীতের সময় বিমানের শিডিউল ঠিক রাখতে না পারলেও এখন শিডিউল অনুযায়ী চলাচল করছে। আজকাল সময় বাঁচাতে আকাশ পথে ভ্রমণ করতেই যাত্রীরা আগ্রহী হচ্ছেন। অপরদিকে সৈয়দপুর থেকে ঢাকা, রাজশাহী ও খুলনার উদ্দেশ্যে চারটি আন্ত:নগর ট্রেন চলাচল করলেও প্রায় সময় শিডিউল ঠিক রাখতে পারছে না। এছাড়া টিকিট না পাওয়ার অভিযোগ দীর্ঘদিনের।

সৈয়দপুর-ঢাকা রুটে বর্তমানে বাংলাদেশ বিমান, নভো এয়ার ও ইউএস-বাংলার মোট ১৩টি ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া সৈয়দপুর-চট্টগ্রাম রুটে ইউএস-বাংলার একটি ফ্লাইট পরিচালনা করলেও সেটি কিছুদিন চলাচলের পর বন্ধ রয়েছে। সৈয়দপুর-কক্সবাজার রুটে বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইট পরিচালনা করছে।

ইউএস-বাংলা সকাল ৯টা, দুপুর ১২টায়, দুপুর বিকেল ৩টা ৩৫ মিনিটে ও রাত ৯টায় সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশ্যে চলাচল করছে। নভো এয়ারের ফ্লাইট সকাল ৯টা ৩০ মিনিটে, বেলা ১১টা ৪০ মিনিটে, দুপুর ২টা ২০ মিনিটে, সন্ধ্যা ৭টা ২০ মিনিটে ও রাত ৯টায় নিয়মিত চলাচল করছে। বাংলাদেশ বিমানের ফ্লাইট সকাল ৯টা ৫৫ মিনিটে, ৩টা ২৫ মিনিটে ও রাত ৮টা ৩৫ মিনিটে সৈয়দপুর ছেড়ে যায়। সৈয়দপুর-কক্সবাজার রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট বুধবার ও বৃহস্পতিবার ৯ টা৫৫ মিনিটে চলাচল করছে।

অপরদিকে বরেন্দ্র এক্সপ্রেস সকাল ৭টা ৫ মিনিটে রাজশাহীর উদ্দেশ্যে সৈয়দপুর ছেড়ে যায়। রূপসা এক্সপ্রেস খুলনার উদ্দেশে সকাল ৯টা ৩৫ মিনিটে ছেড়ে যায়। একইভাবে চিলাহাটি-ঢাকাগামী নীলসাগর আন্ত:নগর এক্সপ্রেস ট্রেনটি রোববার ছাড়া প্রতিদিন রাত ৯টা ৩ মিনিটে সৈয়দপুর স্টেশন ছেড়ে যায়।

আজ (৯ মে) সোমবার বিমান সৈয়দপুর জেলা ব্যবস্থাপক হারুন অর-রশিদ জানান, সৈয়দপুর থেকে ঢাকা ও কক্সবাজার রুটে নিয়মিত বিমান চলাচল করছে। বিমানের রুট আরও সম্প্রসারণ করার চিন্তাভাবনা চলছে।

এসব ট্রেন প্রায়ই শিডিউল ঠিক রাখতে পারছে না। ফলে ট্রেন যাত্রীদের ভোগান্তি বেড়েছে। সিন্ডিকেট ছাড়া এসব ট্রেনের টিকিট কাউন্টারে না মেলার অভিযোগ রয়েছে। এ নিয়ে কয়েক দফা নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালালেও টিকিট কালোবাজারি থামছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ