Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুসিক নির্বাচন হবে সুষ্ঠু ও গ্রহণযোগ্য

মতবিনিময়কালে রিটার্নিং কর্মকর্তা

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১২:০২ এএম

কুমিল্লা সিটি করপোরেশনে (কুসিক) সুষ্ঠু শান্তিপূর্ণভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচন করার দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী। তিনি বলেন, সবার সহযোগিতায় কুমিল্লাবাসীকে একটি সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেয়ার চেষ্টা করবো। গতকাল রোববার সকাল ১১টায় কুমিল্লা জেলা নির্বাচন কার্যালয়ের কনফারেন্স রুমে কুসিক নির্বাচনকে সামনে রেখে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন রিটার্নিং কর্মকর্তা।
এ সময় সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মনজুরুল আলম, সহকারি রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মজিবুর রহমান, সহকারি রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান, সহকারি রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ, আঞ্চলিক কর্মকর্তা দুলাল তালুকদার ও সদর দক্ষিণ উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ রায়হান আরেফিনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
রিটার্নিং কর্মকর্তা জানান, নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের দায়ে আমরা কিছু প্রার্থীকে শোকজ করেছি। তফসিল ঘোষণার পর থেকে এ পর্যন্ত প্রায় ৪ লক্ষাধিক টাকা জরিমানা করেছি। প্রতিক বরাদ্দের পর প্রার্খীরা প্রচারণা শুরু করতে পারবে। তিনি এর আগে মিছিল, শোডাউন ও যেকোন প্রকার সাংঘর্ষিক কাজ থেকে প্রার্থীদের বিরত থাকার জন্য আহ্বান জানান। তিনি আরো জানান, ইভিএম ভোট প্রয়োগে যাতে ভোটারদের অসুবিধে না হয় সেজন্য আমরা খুব সম্ভবত ১৩ জুন একটি মগ ভোটিংয়ের আয়োজন করবো। ওইদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটাররা ভোট দেয়ার পদ্ধতি বিষয়ে ধারণা নিতে পারবে। এদিকে গতকাল রোববার দুপুরে সিটি করপোরেশন এলাকায় সম্ভাব্য প্রার্থীদের টানানো ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড অপসারণ করে নির্বাচন অফিসের লোকজন। এর আগে এসব প্রচারণা অপসারণের জন্য নগরীতে মাইকিং করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ