Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাটোরে চাঞ্চল্যকর কৃষক হত্যা মামলার আসামির ফাঁসি দাবি

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মে, ২০২২, ১২:০৩ এএম

নাটোরের চাঞ্চল্যকর কৃষক বাবলু সাকিদার হত্যা মামলার দুই আসামীর একজনকে চার্জশীট থেকে বাদ দেয়ায় তীব্র প্রতিবাদ এবং আসামীদের দ্রুত ফাঁসির দাবি জানিয়েছেন নিহতের স্বজন ও এলাকাবাসী। গতকাল রোববার বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা। এ সময় নিহত বাবলু সাকিদারের স্ত্রী, তিন ছেলে, পুত্রবধূ ও প্রতিবেশীরা উপস্থিত ছিলেন।
জানা যায়, গত ২০২১ সালের ২৮ মার্চ জমি নিয়ে দ্বন্দ্বে গুরুদাসপুরের নওপাড়া গ্রামের কেফাতুল্লাহর ছেলে আনোয়ার হোসেন ও আয়নাল হক প্রতিবেশি কৃষক বাবলু সাকিদারকে ধারালো কুপিয়ে হত্যা করে। পরদিন নিহতের ছেলে লোকমান বাদী হয়ে তাদের দুজনকে আসামী করে হত্যা মামলা করেন। পরে পুলিশ আদালতে মাত্র দুজন আসামীর মধ্যে আয়নাল হককে বাদ দিয়ে শুধু আনোয়ার হোসেনকে আসামী চার্জশীট দাখিল করেন। এ ঘটনায় বাদী পক্ষ আদালতে নারাজি আবেদন করলেও সুষ্ঠু বিচার না পাওয়া নিয়ে শঙ্কিত হয়ে পড়েছেন। অপরদিকে, আসামী আনোয়ার হোসেন সম্প্রতি জামিনে বেরিয়ে এসে বাদী পক্ষকে মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিচ্ছে। তাদের অব্যাহত হুমকির মুখে থানায় জিডি করেও বাদীপক্ষ চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন। এ অবস্থায় পুনরায় তদন্তের মাধ্যমে অভিযুক্ত আয়নাল হককে চার্জশীটভূক্ত করাসহ বাবলু হত্যার অভিযোগে দুই আসামীর ফাঁসি ও তাদের জীবনের নিরাপত্তা বিধানের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীসহ প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের ছোট ছেলে মো. আব্দুল কাদের। এ সময় অন্যান্যের মধ্যে নিহতের স্ত্রী হাজেরা বিবি, ছেলে লোকমান হোসেন ও হযরত আলী, ভাই নান্নু মিয়া ও পুত্রবধূ শাহীনুর খাতুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ