Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কর্মস্থলে ফিরতে চরম ভোগান্তি সড়ক ও নৌপথে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মে, ২০২২, ১০:৩১ পিএম

ঈদ শেষে কর্মস্থলে ফিরতে সড়ক ও নৌপথে চরম ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ নাগরিকরা। বৃহস্পতিবার থেকেই কর্মস্থল-মুখী লোকজনের চাপ লক্ষ্য করা যায়। নৌপথে ভোগান্তি শেষে গাড়ি না থাকায় সড়ক পথেও যাত্রীদের চরম ভোগান্তি। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের রাজধানীতে ফেরার অন্যতম পথ হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ ও পাটুরিয়া ঢাকা সড়ক পথ।

সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া প্রান্ত থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতেই যাত্রী ও যানবাহনের চাপ। যাত্রীরা লঞ্চ ও ফেরিতে গাদাগাদি করে পার হতে হচ্ছে। পাটুরিয়া ঘাট এলাকায় এসে যানবাহনের স্বল্পতার কারণে চরম ভোগান্তিতে পরে কর্মস্থল-মুখী যাত্রীরা। অনেকেই বাসে অতিরিক্ত ভাড়া দিয়ে এবং দাঁড়িয়ে ঢাকামুখী যাচ্ছেন। শনিবার বিকালে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে দেখা যায়, নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ট্রাকে করে ঢাকা যাচ্ছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয় সূত্রে জানা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২১টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ না থাকলেও দৌলতদিয়া থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে যাত্রী ও যানবাহনের চাপ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ